সকল মেনু

অবশেষে ভারতে ফেরত যাচ্ছে নয়াদিল্লির শিশু সনু

58c13bbc-95be-4d66-8522-0998d249723cযশোর প্রতিনিধি: অবশেষে ভারতের নয়া দিল্লির সনুর ফেরত যাওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে সনুর ডিএনএ টেস্ট করার জন্য রক্ত সংগ্রহ করা হয়েছে। এদিন ভারতীয় দুতাবাসের সেক্রেটারি রমা কান্ত গুপ্ত, চিত্ত রঞ্জন বহেরা ও ভেব প্রকাশ গ্রোডার যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রে আসেন।
তারা সনুর রক্তসহ বিভিন্ন নমুনা সংগ্রহ করেন। এরপর সেগুলো নিয়ে তার মা-বাবার রক্তের সাথে পরীক্ষা করবেন। সব কিছু মিল হলে ভারতীয় দূতাবাস সনুর মা-বাবার কাছে হস্তান্তর করবেন।
যশোর কিশোর উন্নয়ন কেন্দ্রের সহকারী পরিচালক শাহবুদ্দিন জানান, ৬ মাস আগে সনু যশোর কিশোর উন্নয়ন কেন্দে নিরাপদ হেফাজতে আসে। এখানে আসার পর সনুর পরিবারের খোজখবর শুরু হয়। পরে জানা যায় তার মা-বাবা দিল্লিতে থাকে। দূতাবাসের মাধ্যমে দিল্লিতে সনুর মা-বাবা পাওয়া যায়। এখন দূতাবাস তাদের আইনি প্রক্রিয়া শুরু করেছে। বৃহস্পতিবার ডিএনএ টেস্টের জন্য রক্ত নিয়ে গেছে। সব কিছু মিলে গেলে সনুকে ফেরত পাঠানো হবে। উল্লেখ্য, ২০১০ সালে দিল্লি থেকে নিখোঁজ হয় সনু নামে এই শিশু।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top