সকল মেনু

হকার-ব্যবসায়ীদের কয়েক দফা সংঘর্ষ : গুলিস্তান রণক্ষেত্র

clash_14604হটনিউজ২৪বিডি.কম : রাজধানীর গুলিস্তান এলাকায় ফুটপাতের হকারদের সাথে বিপণি বিতানের ব্যবসায়ীদের দফায় দফায় সংঘর্ষে ওই এলাকা রণক্ষেত্রে পরিণত হয়। এসময় পুরো এলকায় কয়েকঘন্টা যান চলাচল বন্ধ থাকে। আজ বৃহস্পতিবার দুপুরে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকনের পরিদর্শনের পরপরই এ সংঘর্ষ বাঁধে। এর আগে হকারদের উচ্ছেদ করে ফুটপাতকে যান চলাচলের উপযোগী করার নির্দেশ দেন মেয়র। এ প্রসঙ্গে জানতে চাইলে স্থানীয় ব্যবসায়ীরা বলেন, মার্কেট কমিটির লোকজন ফুটপাতের দোকানদারদের চলে যেতে বলে। কিন্তু তারা না গিয়ে কমিটির লোকদের মারধর শুরু করে। তখন ব্যবসায়ীরা জোট বেঁধে হকারদের বাধা দিলে এ সংঘর্ষ বাধে।
প্রত্যক্ষদর্শীরা জানান, বেলা ২টায় মেয়র চলে যাওয়ার পরপরই ঢাকা ট্রেড সেন্টারের দোকান মালিক ও ফ্লাইভারের নিচে ফুটপাতে বসা হকারদের মধ্যে মারামারি শুরু হয়। সংঘর্ষের কারণে বায়তুল মোকাররম থেকে গুলিস্তান, নবাবপুর এবং ফুলবাড়িয়া বাস স্ট্যান্ড সংলগ্ন সড়কে গাড়ি চলাচল বন্ধ রয়েছে। গুলিস্তানে আসাদ পুলিশ বক্স থেকে গাজীপুর ও নরসিংদীগামী বাসও চলছে না। এরফলে রোজার মধ্যে ইফতারের আগে ঘরমুখো মানুষকে দুর্ভোগে পড়তে হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top