সকল মেনু

প্ল্যানার ছাড়ছে মাইক্রোসফট

Microsft-290x162হটনিউজ২৪বিডি.কম : অফিস ৩৬৫ ব্যবহারকারীদের জন্য বিনা মূল্যের প্রজেক্ট ম্যানেজমেন্ট বা প্রকল্প ব্যবস্থাপনার অ্যাপ্লিকেশন প্ল্যানার উন্মুক্ত করেছে মাইক্রোসফট। গত বছরের সেপ্টেম্বরে এই অ্যাপ ছাড়া হলেও নির্দিষ্ট কিছু ব্যবহারকারী এটি ব্যবহারের সুযোগ পেতেন। এখন অফিস ৩৬৫ স্যুইট ব্যবহাকারীরা এ অ্যাপ ব্যবহারের সুযোগ পাবেন।

অ্যাপটি দিয়ে প্রকল্পের ভিন্ন ভিন্ন কাজ একটি বাকেটের মধ্যে গোছানো যায়। এ ছাড়া ড্রাগ অ্যান্ড ড্রপ ফিচার ব্যবহার করে এক বাকেট থেকে আরেক বাকেটে সহজে নেওয়া যায়। এটি মূলত টিম ও ব্যবহারকারীদের বেশি কাজে দেবে। নতুন কোনো প্রকল্পে হাত দেওয়ার পর দলীয়ভাবে কাজের জন্য প্ল্যানার সুবিধাটি বেশ কাজের। এটি দিয়ে ডকুমেন্ট তৈরির কাজ দ্রুত করা যাবে। প্রতিটি ডকুমেন্টের তথ্য সংরক্ষণ, অফিস লেখচিত্র, ই-মেইলসংক্রান্ত কাজসহ প্রত্যেক ব্যবহারকারীর কাজকর্মের তথ্য জমা রাখার সুবিধা পাওয়া যাবে এতে। তা অনেকটা অনলাইন সেবা ট্রেলোর মতোই।

অফিস ৩৬৫ ব্যবহারকারীদের লঞ্চারেই এটি টাইল আকারে উপস্থিত হবে। আগামী কয়েক সপ্তাহের মধ্যেই এটি পাওয়া যাবে বলে জানিয়েছে মাইক্রোসফট। আসানা ও ট্রেলোর মতো অ্যাপ্লিকেশনের সঙ্গে প্রতিযোগিতা করতেই এ অ্যাপ ছেড়েছে মাইক্রোসফট। তথ্যসূত্র : ম্যাশেবল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top