সকল মেনু

নাশকতার ৪ মামলায় খালেদাসহ ১০৫ জনের বিরুদ্ধে চার্জশীট

khaleda-single_14106হটনিউজ২৪বিডি.কম : নাশকতার ৪ মামলায় বিএনপি’র চেয়ারপারসন বেগম খালেদা জিয়াসহ ১০৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে। সোমবার দারুসসালাম থানার নাশকতার ৪ মামলায় ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে এ অভিযোগপত্র দাখিল করা হয়। ৪টি মামলায় খালেদা জিয়াকে হুকুমের আসামি করা হয়। এসব মামলায় তাকে পলাতক দেখানো হয়। এনিয়ে এ অভিযোগের ১১টি মামলায় অভিযোগপত্র দাখিল করা হলো। অভিযুক্ত উল্লেখযোগ্য আসামিরা হলেন- বিএনপি’র প্রেস সচিব মারুফ কামাল খান, আমান উল্লাহ আমান, হাবীবুল নবী খান সোহেল, মীর সরাফত আলী সফু, নীরব হোসেন, সৈয়দা আসাফিয়া আক্তার পাপিয়া, সুলতান সালাউদ্দিন টুকু প্রমুখ। এছাড়া একই থানার আরোও ৬ মামলায় খালেদার বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করা হয়।

প্রসঙ্গত দশম সংসদ নির্বাচনের বছরপূর্তিতে গত বছরের ৫ জানুয়ারি সমাবেশ করতে বাধা পেয়ে দলীয় কার্যালয়ে অবরুদ্ধ অবস্থায় থেকে সারাদেশে লাগাতার অবরোধ ডাকেন খালেদা জিয়া। ৯০ দিনের এই কর্মসূচিতে বহু গাড়ি পোড়ানো হয়, অগ্নিসংযোগ হয় বিভিন্ন স্থাপনায়। অগ্নিদগ্ধ হয়ে মারা যান প্রায় একশ মানুষ। তখন নাশকতার ঘটনায় পুলিশ বাদী হয়ে অসংখ্য মামলা করে। তার মধ্যে বেশ কয়েকটিতে খালেদাকে হুকুমের আসামি করা হয়। এক বছর বাদে সে মামলাগুলোর অভিযোগপত্র দেওয়া শুরু করেছে পুলিশ।

ঢাকার মুখ্য মহানগর হাকিমের আদালতে রাজধানীর ওই থানার ৪ পুলিশ কর্মকর্তা তদন্ত শেষে আলাদা অভিযোগপত্রগুলো দাখিল করেন। ৪টি অভিযোগপত্রেই খালেদা জিয়াকে হুকুমের আসামি ও পলাতক রয়েছেন বলে উল্লেখ করা হয়েছে। এ থানায় করা আরও ৫টি মামলায় এ মাসেই খালেদা জিয়ার বিরুদ্ধে অভিযোগপত্র দেয়া হয়। তার আগে অভিযোগপত্র দেয়া হয় যাত্রাবাড়ী থানার দুটি মামলায়।

আদালত পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা (জিআরও) এসআই জাহাঙ্গীর হোসেন বলেন, ৪টি অভিযোগপত্রে আসামিরা প্রায় সবাই একই ব্যক্তি। খালেদা জিয়াকে এসব মামলায় হুকুমের আসামি করা হয়েছে। মামলাগুলো আগামী ১৭ জুলাই আদালতে উপস্থাপনের জন্য দিন নির্ধারণ করা হয়েছে বলে জানান তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top