সকল মেনু

ফ্রান্স ও জার্মানিতে বন্যায় ৫ জনের প্রাণহানি

flood_13311আন্তর্জাতিক ॥ হটনিউজ২৪বিডি.কম : বন্যা পরিস্থিতির অবনতী হয়েছে ফ্রান্স ও জার্মানিতে। শেষ খবর পাওয়া পর্যন্ত সেখানে বন্যায় কমপক্ষে ৫ জনের মৃত্যু হয়েছে।

বিবিসি বলছে, বুধবার বাভারিয়ান শহর সিমবাখ অ্যাম ইনে একটি বাড়িতে আটকাপড়া অবস্থায় তিনব্যক্তির মৃতদেহ পাওয়া যায়। কাছেই পানির একটি প্রবাহে অপর এক নারীর মৃতদেহ পাওয়া যায়। ফ্রান্সের মধ্যাঞ্চলে ৮৬ বছর বয়সী এক নারী প্রাণ হারিয়েছেন।

আবহাওয়াবিদরা বলছেন, আরো কয়েকদিন পানি বাড়ার সম্ভাবনা রয়েছে। বন্যায় বড় ধরনের ক্ষয়ক্ষতির আশঙ্কা করেন তারা। ফ্রান্সে প্যারিসের নিকটবর্তী শহর নিমোরস খালি করে ফেলা হয়েছে। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী বার্নার্ড কাজেনিউভ জানিয়েছেন, জরুরি উদ্ধারকর্মীরা বেলজিয়াম সীমান্তে এবং বারগান্ডি অঞ্চলে দুইদিনে ৮ হাজারেরও বেশি উদ্ধার অভিযান পরিচালনা করেছেন।

বন্যায় জার্মানির দক্ষিণাঞ্চলের সবচে ক্ষতিগ্রস্ত এলাকা হচ্ছে রোট্টাল ইন জেলা। সেখানে দুর্যোগ কেন্দ্র স্থাপন করা হয়েছে। ট্রিফটার্ন শহর নদীর পানিতে প্লাবিত হয়েছে। বন্যার পানিতে গাড়িসহ গাছপালা ও বাড়িঘরের আসবাবপত্রও ভেসে গেছে। অনেক স্থানে সড়ক থেকে কয়েক মিটার উচ্চতা দিয়ে পানি প্রবাহিত হচ্ছে। আকস্মিক বন্যায় স্থানীয় অধিবাসীরা বিস্মত হয়ে পড়েন। তাদের হেলিকপ্টারে করে উদ্ধার করা হয়।

আকস্মিক এই বন্যার কারণে ট্রিফটার্ন শহরের একটি স্কুলে ২৫০ শিশু আটকা পড়ে ছিল। মঙ্গলবার সারারাত তারা সেখানেই অবস্থান করে। বুধবার সন্ধ্যায় শিশুরা স্কুলভবন ত্যাগ করতে সক্ষম হয় বলে কর্মকর্তারা জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top