সকল মেনু

রায় পড়া চলছে মহিবুর-মুজিবুর-রাজ্জাকের

Brother-BG20160601104814 নিজস্ব প্রতিবেদক,ঢাকা: দুই সহোদর মহিবুর রহমান বড় মিয়া ও মুজিবুর রহমান আঙ্গুর মিয়া এবং তাদের চাচাতো ভাই আব্দুর রাজ্জাকের মানবতাবিরোধী অপরাধের মামলার রায় ঘোষণা শুরু হয়েছে।

বুধবার (০১ জুন) সকাল ১০টা ৩৫ মিনিট থেকে এ রায় দিচ্ছেন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১। ২৪০ পৃষ্ঠার রায়ের সারসংক্ষেপ পড়ছেন বিচারপতিরা।

হত্যা, ধর্ষণ, অপহরণ, আটক, নির্যাতন, লুটপাট ও অগ্নিসংযোগসহ ৪টি মানবতাবিরোধী অপরাধে অভিযুক্ত হয়েছেন এ তিন ভাই।

বিচারিক প্যানেলের সদস্য বিচারপতি মো. সোহরাওয়ারদী রায়ের প্রথম অংশ পাঠ করছেন। এরপর রায়ের দ্বিতীয় অংশ পড়ে শোনাবেন বিচারিক প্যানেলের অন্য সদস্য বিচারপতি মো. শাহিনুর ইসলাম। সবশেষে রায়ের মূল অংশ বা সাজা ঘোষণা করবেন চেয়ারম্যান বিচারপতি মোহাম্মদ আনোয়ার উল হক।

এর আগে সকাল নয়টায় রায় শোনাতে মহিবুর-মুজিবুর-রাজ্জাককে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে এনে ট্রাইব্যুনালের হাজতখানায় রাখা হয়। সকাল সোয়া দশটায় তাদেরকে এজলাসকক্ষের আসামির কাঠগড়ায় তোলা হয়। সকাল সাড়ে দশটার পরে এজলাসে বসে রায় ঘোষণা শুরু করেন ট্রাইব্যুনালের তিন সদস্য।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top