সকল মেনু

জন উইলসন স্কুলকে নিবন্ধন নীতিমালার আওতায় অন্তর্ভূক্ত কেন নয়: হাইকোর্ট

১২নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩১ মে :  রাজধানীর সাতারকুলে অবস্থিত স্যার জন উইলসন স্কুলকে বেসরকারি বিদ্যালয় নিবন্ধন নীতিমালা-২০০৭ এর আওতায় আনতে কেন নির্দেশ দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছে হাইকোর্ট। চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের মহাপরিচালকসহ বিবাদীদেরকে এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ রুল বিচারাধীন থাকাবস্থায় শিক্ষার্থীদের কাছ থেকে চলতি শিক্ষাবর্ষে বর্ধিত সেশন ও টিউশন ফিসহ অন্যান্য ফি আদায় থেকে বিরত থাকতে অধ্যক্ষের প্রতি নির্দেশ দিয়েছে আদালত। এক রিট আবেদনের প্রাথমিক শুনানি নিয়ে বিচারপতি সৈয়দ মোহাম্মদ দস্তগীর হোসেন ও বিচারপতি একেএম সাহিদুল হকের ডিভিশন বেঞ্চ সোমবার এ আদেশ দেয়।

স্কুলটির বিভিন্ন খাতে বর্ধিত ফি আদায়ের বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন এক শিক্ষার্থীর অভিভাবক এ এ মুনীর হাসানসহ ৩৩ জন। আবেদনে বলা হয়, ২০১২ সালে একজন শিক্ষার্থীকে স্কুলে ভর্তি হতে ১ লাখ ২৭ হাজার ৭৮০ টাকা দিতে হত। চার বছরের ব্যবধানে চলতি শিক্ষাবর্ষে (২০১৬-২০১৭) তা নির্ধারন করা হয়েছে ১ লাখ ৯২ হাজার ৮ টাকা। ট্রাস্টি বোর্ড এটি নির্ধারণ করতে করতে পারে না। আদালতে রিট আবেদনকারীর পক্ষে শুনানি করেন ব্যারিস্টার অনীক আর হক। শুনানি শেষে হাইকোর্ট উপরোক্ত আদেশ দেয়।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top