সকল মেনু

স্বাস্থ্য-শিক্ষা খাতে নজর দেবে সরকার : অর্থমন্ত্রী

46নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৯ মে : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, গত কয়েক বছরে বিদ্যুৎ ও যোগাযোগ খাতে গুরুত্ব দেয়ার পর এখন স্বাস্থ্য সেবা ও শিক্ষায় নজর দেবে সরকার।

শনিবার রাজধানীর অফিসার্স ক্লাবে শাহজালাল ইসলামী ব্যাংকের উদ্যোগে বৃত্তি প্রদান অনুষ্ঠানে অর্থমন্ত্রী  এ কথা বলেন।

তিনি বলেন, ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার সময় দেশে বিদ্যুতের ‘মহাসংকট’ছিল। প্রথম দিকের বছরগুলোতে বিদ্যুৎ ও পরিবহণে গুরুত্ব দেয়া হয়েছে। এই দুই খাতে কিছুটা স্থিতিশীলতা আসার পর সরকারের নজর এখন শিক্ষা ও স্বাস্থ্যের দিকে। এবার শিক্ষাখাতে যে পরিবর্তন আসছে তা আরও ৫-৬ বছর নিরলসভাবে চললে এক্ষেত্রে দেশ একটা ‘উল্লেখযোগ্য অবস্থানে যেতে পারবে।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে ব্যাংকের চেয়ারম্যান একে আজাদ খেলাপি ঋণ উদ্ধার এবং ব্যাংকের সিএসআরের টাকা শিক্ষায় দেয়ার দাবি তোলেন। সরকারি হিসাবে মোট ঋণের ১০ শতাংশ খেলাপি বলে উল্লেখ করা হলেও  এর প্রকৃত পরিমাণ ২০ শতাংশের কাছাকাছি বলে হিসাব দেন তিনি। অনুষ্ঠানে ২০১৫ সালে এসএসসি ও এইচএসসি উত্তীর্ণ প্রায় ৫০০ শিক্ষার্থীকে বৃত্তির টাকা দেয়া হয়।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top