সকল মেনু

ডিসেম্বরে নিউজিল্যান্ড সফর করবে বাংলাদেশ

34ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ২৮ মে : ডিসেম্বরে নিউজিল্যান্ড সফরে যাবে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল। বক্সিং ডেতে ওয়ানডে খেলবে টাইগাররা। অস্ট্রেলিয়ার মত বক্সিং ডেতে নিউজিল্যান্ড শুধু টেস্টই খেলে না, সুযোগমত কখনও সেটা হয় ওয়ানডে বা টি-টোয়েন্টি। এবার হবে ওয়ানডে। ক্রাইস্টচার্চে সেই ম্যাচে কিউইদের প্রতিদ্বন্দ্বী হবে এবার বাংলাদেশ।

আসছে ডিসেম্বর-জানুয়ারিতে নিউজিল্যান্ড সফরে এটিই হবে বাংলাদেশের প্রথম আন্তর্জাতিক ম্যাচ। সফরে বাংলাদেশ খেলবে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি, দুটি টেস্ট।

আইসিসির আগের ভবিষ্যত সূচিতে এই সফরে টি-টোয়েন্টি ছিল একটি; এখন বেড়েছে দুটি।

আগামী দুই মৌসুমের ঘরোয়া গ্রীষ্মের সূচি শুক্রবার প্রকাশ করেছে ক্রিকেট নিউজিল্যান্ড। নিউজিল্যান্ডের গ্রীষ্মে বাংলাদেশের আগে সফর করবে পাকিস্তান। বাংলাদেশের পরে যাবে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা।

কমনওয়েলথভুক্ত অনেক দেশে বড়দিনের পরের দিনটি পালন করা হয় বক্সিং ডে হিসেবে। সেই দেশগুলোতে এটি উৎসবের উপলক্ষ। অন্যান্য অনেক আয়োজনের পাশাপাশি ঐতিহ্যগতভাবে হয়ে আসছে নানা ক্রীড়া আয়োজন।

অস্ট্রেলিয়াতে মেলবোর্নে বক্সিং ডে টেস্ট ক্রিকেট সংস্কৃতিরই অংশ হয়ে গেছে। নিউজিল্যান্ড ও দক্ষিণ আফ্রিকাও আয়োজন করে বক্সিং ডে ম্যাচ।

২৬ ডিসেম্বর ২০১৬     প্রথম ওয়ানডে     ক্রাইস্টচার্চ
২৯ ডিসেম্বর ২০১৬     দ্বিতীয় ওয়ানডে     নেলসন
৩১ ডিসেম্বর ২০১৬     তৃতীয় ওয়ানডে     নেলসন
৩ জানুয়ারি     প্রথম টি-টোয়েন্টি     নেপিয়ার
০৬ জানুয়ারি ২০১৭     দ্বিতীয় টি-টোয়েন্টি     মাউন্ট মঙ্গানুই
০৮ জানুয়ারি ২০১৭     তৃতীয় টি-টোয়েন্টি     মাউন্ট মঙ্গানুই
১২-১৬ জানুয়ারি ২০১৭     প্রথম টেস্ট     ওয়েলিংটন
২০-২৪ জানুয়ারি ২০১৭     দ্বিতীয় টেস্ট     ক্রাইস্টচার্চ

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top