সকল মেনু

জি-৭ সম্মেলনের ম্যাগাজিনের প্রচ্ছদে প্রধানমন্ত্রী

17নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৭ মে :  জি-৭ সামিটের আউটরিচ বৈঠকে অংশ নিতে সকালে জাপান সফরে গিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে এর আগে সম্মেলনের প্রচ্ছদে ঠাঁই পেয়েছে প্রধানমন্ত্রীর ছবি। সম্মেলনে অংশ নেয়া বিভিন্ন ক্ষেত্রের নেতাদের মধ্যে পাঁচজনের ছবি তাদের প্রকাশনার প্রচ্ছদে স্থান দিয়েছে জি-৭ গবেষণা দল।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার লেখা ‘ক্ষুধা ও দারিদ্রমুক্ত বিশ্বের অন্বেষণে’ শীর্ষক বিশেষ নিবন্ধ প্রকাশিত হয়েছে এবারের জি-৭ শীর্ষ সম্মেলন উপলক্ষে প্রকাশিত বিশেষ ম্যাগাজিনে। বিশ্বের সকল শীর্ষ নেতার পাশাপাশি শেখ হাসিনার নিবন্ধ স্থান পেয়েছে এই প্রকাশনায়।

বিশ্ব নেতারা ভবিষ্যৎ বিশ্বকে কেমন দেখতে চান, তাদের উন্নয়ন ভাবনা ও দর্শন কী- সবই রয়েছে এসব নিবন্ধে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাতে লিখেছেন তার উন্নয়ন ভাবনা নিয়ে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ছাড়াও প্রচ্ছদে রয়েছেন জাপানের প্রধানমন্ত্রী শিনজো আবে, কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো, ইউরোপিয়ান কাউন্সিলের প্রধান ডোনাল্ড টাস্ক ও ইউরোপিয়ান কমিশনের প্রেসিডেন্ট জন ক্লড বাঙ্কার।

এই সফরে প্রধানমন্ত্রী জাপানের প্রধানমন্ত্রীর সঙ্গে দ্বিপাক্ষিক বৈঠকও করবেন। এছাড়া, ২৮মে টোকিওতে বাংলাদেশ দূতাবাসের নবনির্মিত নিজস্ব চ্যান্সারী ভবন উদ্বোধন এবং ২৯ মে দু’দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠনের সভায় যোগদান শেষে দেশে ফিরবেন প্রধানমন্ত্রী।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top