সকল মেনু

দুর্জয়-গাঙ্গুলি ট্রফিতে খেলবে বাংলাদেশ-ভারত

bangladesh-vs-india_12117হটনিউজ২৪বিডি.কম : আগামী আগষ্ট মাসে প্রথমবারের মতো ভারত সফরে যাওয়ার কথা রয়েছে বাংলাদেশের। যেখানে ভারতের মাটিতে একটি মাত্র টেস্ট ম্যাচ খেলার কথা। তবে পাশাপাশি ওয়ানডে ম্যাচ খেলার প্রস্তাবও রয়েছে বিসিবির পক্ষ থেকে। তবে এ সিরিজ নিয়ে এখনও শংকা রয়েছে। সেটা ক্রিকেটের ব্যস্ত সূচির কারণেই। তবে যদি বাংলাদেশ ভারত সফর করে, তাহলে এই সিরিজের নাম হতে পারে দুর্জয়-গাঙ্গুলি ট্রফি।

কেন ট্রফির নাম হবে দুর্জয়-গাঙ্গুলি? তার পেছনে ইতিহাসও রয়েছে। বাংলাদেশ টেস্ট স্ট্যাটাস পায় ২০০০ সালে। প্রথম টেস্ট ম্যাচ বাংলাদেশ খেলেছিল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে। যেখানে বাংলাদেশের প্রতিপক্ষ ছিল ভারত। বাংলাদেশের অধিনায়ক ছিলেন নাঈমুর রহমান দুর্জয়। আর ভারতের অধিনায়ক ছিলেন প্রিন্স অব ক্যালকাটা সৌরভ গাঙ্গুলি। দুই অধিনায়কের সম্মানার্থেই এমন নামকরণের সিদ্ধান্ত।

ভারত সফরে একমাত্র টেস্ট ম্যাচটি হতে পারে কলকাতার ইডেন গার্ডেন স্টেডিয়ামে। যা গাঙ্গুলির হোম ভেন্যু। সফরটি হলে সিরিজের নাম হবে দুর্জয়-গাঙ্গুলি ট্রফি, তা প্রায় নিশ্চিত। কারণ বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই দুই বোর্ডেরই নাকি সম্মতি আছে এতে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top