সকল মেনু

যুগ্ম দপ্তর সম্পাদকের মৃত্যুতে জাপায় শোকের ছায়া

Liton1464268366হটনিউজ২৪বিডি.কম : হৃদরোগে আক্রান্ত হয়ে মারা গেছেন জাতীয় পার্টির (জাপা) যুগ্ম দপ্তর সম্পাদক ফখরুল ইসলাম লিটন। তার মৃত্যুর খবর নিশ্চিত করেছেন জাপা চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভরায়।

লিটনের বয়স হয়েছিল ৪৭ বছর। তার তিন বছরের এক ছেলে ও পাঁচ মাসের এক মেয়ে আছে। তার বাড়ি লক্ষ্মীপুরে। রাজধানীর বাড্ডা এলাকায় তিনি স্ত্রী পরিবার পরিজন নিয়ে বাস করতেন। মৃত্যুর আগে তিনি দলের যুগ্ম দপ্তর সম্পাদকের দায়িত্ব পালন করেন। এর আগে তিনি দলের কেন্দ্রীয় কমিটির সদস্য ও ছাত্রসমাজের কেন্দ্রীয় সভাপতির দায়িত্ব পালন করেন।

সুনীল শুভরায় জানান, বৃহস্পতিবার দুপুর ২টার দিকে পার্টির চেয়ারম্যানের বনানী কার্যালয়ে দলীয় ফরম বিতরণের সময় হৃদরোগে আক্রান্ত হয়ে গুরুতর অসুস্থ হয়ে পড়েন লিটন। এ সময় তাকে পার্শ্ববর্তী একটি ক্লিনিকে ভর্তি করা হয়। পরে শারীরিক অবস্থার অবনতি হলে লিটনকে রাজধানীর সিকদার হাসপাতালে ভর্তি করা হয়। প্রায় এক ঘণ্টা নিবিড় পর্যবেক্ষণের পর সেখানকার কর্তব্যরত চিকিৎসক লিটনকে মৃত ঘোষণা করেন।

তিনি আরো জানান, লিটনের মরদেহ এখনো সিকদার হাসপাতালে রয়েছে। সেখান থেকে দলের কাকরাইলের কেন্দ্রীয় কার্যালয়ে নিয়ে আসা হবে। সেখানে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। নেতা-কর্মীর শ্রদ্ধা নিবেদন শেষে তার মরদেহ গ্রামের বাড়ি লক্ষ্মীপুরে নিয়ে যাওয়া হবে। সেখানে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

এদিকে লিটনের আকস্মিক মৃত্যুতে জাপা শিবিরে শোকের ছায়া নেমে এসেছে। লিটনের মৃত্যুর খবর পেয়ে দুপুরেই হাসপাতালে ছুটে যান পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ ও মহাসচিব এবি এম রুহুল আমীন হাওলাদারসহ শীর্ষপর্যায়ের নেতারা। তারা লিটনের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেন এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

শোক বার্তায় তারা বলেন, আমরা একজন সৎ এবং একনিষ্ঠ কর্মীকে হারালাম। লিটনের অভাব জাতীয় পার্টিতে আর পূরণ হবার নয়। তারা মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং তার শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

অন্যদিকে লিটনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিরোধী দলীয় নেতা বেগম রওশন এরশাদ।

বৃহস্পতিবার এক শোক বিবৃতিতে তিনি বলেন, লিটন জাতীয় পার্টির নিবেদিত প্রাণ ছিলেন। তার মৃত্যুতে দেশ একজন অকৃত্তিম রাজনীতিককে হারাল।’ তিনি মরহুমের শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান।

লিটনের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন জাতীয় পার্টি ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি সৈয়দ আবু হোসেন বাবলা ও সেক্রেটারি জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক সুজন দে, মহানগর উত্তর জাতীয় পার্টির সভাপতি এস এম ফয়সল চিশতী, জাতীয় কৃষক পার্টির সভাপতি সাহিদুর রহমান টেপা,

জাতীয় মহিলা পার্টির সেক্রেটারি অনন্যা হোসেন মৌসুমী, স্বেচ্ছাসেবক পার্টির সেক্রেটারি মোবারক হোসেন আজাদ, যুব সংহতির সেক্রেটারি বেলাল হোসেন, শ্রমিক পার্টির সভাপতি আশরাফুজ্জামান, ছাত্রসমাজের সেক্রেটারি মিজানুর রহমান মিরু, এরশাদ মুক্তি পরিষদের (বিলুপ্ত) আহ্বায়ক মাসুদ চৌধুরী, জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ের দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ, অফিস সহকারী ফরহাদ সরকার, মোহাম্মদ মাহবুব প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top