সকল মেনু

৩৮৩ দিন পর ক্রিকেটে ফিরলেন শাহাদাত

Shahadat_Hossain1464061855

স্পোর্টস ডেস্ক ॥ হটনিউজ২৪বিডি.কম : বছর পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচ সিরিজের দ্বিতীয় টেস্টে খেলার সুযোগ পেয়েছিলেন শাহাদাত হোসেন। রুবেলের ইনজুরিতে মোহাম্মদ শহীদকে নিয়ে পেস অ্যাটাক সামলানোর দায়িত্ব পেয়েছিলেন তিনি।

কিন্তু মাত্র ২ বলেই শেষ শাহাদাতের বোলিং স্পেল! ইনিংসে বল করার সময়ই পায়ে ব্যথা অনুভব করেন তিনি। তারপরও দ্বিতীয় বল করার সিদ্বান্ত নেন। কিন্তু ওই ডেলিভারির পরই মাটিতে লুটিয়ে পড়েন এই পেসার। পরে ফিজিওর সঙ্গে মাঠ ত্যাগ করেন তিনি।

সুস্থ হয়ে লাঞ্চের আগে মাঠেও ফিরে আসেন শাহাদাত। এরপর ফিল্ডিংয়ে একটি দুর্দান্ত ক্যাচও নেন। তবে মধ্যাহ্ন বিরতির পর আবারো ঘটে বিপত্তি। একাদশের খেলোয়াড়রা যখন ড্রেসিংরুমে, তখন বোলিং কোচ হিথ স্ট্রিকের সঙ্গে অনুশীলনে ব্যস্ত শাহাদাত। আর তখন বোলিং করার সময় আবারো পায়ে ব্যথা পেয়ে স্ট্রেচারে করে মাঠ ছাড়েন।

এরপর মাঠে ফিরতে পারেননি তিনি। মঙ্গলবার মাঠে ফিরলেন ৩৮৩ দিন পর। ওয়ালটন ঢাকা প্রিমিয়ার লিগে আবাহনীর জার্সি গায়ে বিকেএসপিতে খেলতে নেমেছেন শাহাদাত। তাদের প্রতিপক্ষ গাজী গ্রুপ ক্রিকেটার্স। আবাহনী টসে হেরে ব্যাটিং করতে নামায় শাহাদাতকে মাঠে নামতে আরেকটু অপেক্ষা করতে হচ্ছে।

ইনজুরিতে পড়লেও সবকিছু ঠিকঠাক চলছিল শাহাদাত হোসেনের। বিসিবির খরচে অস্ট্রেলিয়া থেকে অপারেশন করিয়ে পূর্নবাসন প্রক্রিয়ায় ছিলেন শাহাদাত। তখনই ঘটে বিপত্তি। ১৩ বছর বয়সী গৃহ পরিচালিকা মাহফুজা আক্তার হ্যাপিকে নির্যাতনের দায়ে কারাদন্ড হয় শাহাদাত হোসেন রাজিবের। বিসিবিও সব ধরণের ক্রিকেট থেকে তাকে নিষিদ্ধ করে।

সেখানেই শেষ অনেকটা সময়। ফিটনেসও হারিয়ে বসেন ডানহাতি এ পেসার। জামিনে মুক্ত পেয়ে আবারো পূর্নবাসন প্রক্রিয়া শুরু করেন। গত ১০ মে তার উপর থেকে আংশিক নিষেধাজ্ঞা তুলে নেয় বিসিবি। ঘরোয়া ক্রিকেটে খেলার অনুমতি দেয় দেশের ক্রিকেটের সর্বোচ্চ সংস্থাটি।

ঝুট ঝামেলা শেষ করে অন্তত নিজের পছন্দের জায়গায় ফিরে এসেছেন শাহাদাত। বল হাতে দৌড়ানোর সুযোগ পেয়েছেন সেটাও অনেক প্রাপ্তি। লিগে ভালো অবস্থায় নেই শাহাদাত হোসেনের আবাহনী। ধানমন্ডি পাড়ার দলটি শাহাদাত ভাগ্য পাল্টাতে পারে কিনা তা দেখার বিষয়!

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top