সকল মেনু

সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশী কৃষক নিহত

2169c4cf-1c48-4f0b-a729-08a490c4f555ডিজার হোসেন বাদশা পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের তেঁতুলিয়ার শারিয়ালজোত সীমান্তে ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী বিএসএফের গুলিতে সুজন (২২) নামে এক বাংলাদেশী কৃষক নিহত হয়েছে। আজ সোমবার বিকেল ৪ টায় তেঁতুলিয়া উপজেলার শারিয়ালজোত সীমান্তের প্রেমচরণজোত গ্রামে ওই কৃষক ঘাস কাটতে গেলে ভারতীয় লিচুগাছ বিএসএফ ক্যাম্পের সদস্যরা তাকে লক্ষ্য করে গুলি করে।এসময় সে মাটিতে লুটিয়ে পড়ে,পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সএ নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত সুজন তেঁতুলিয়া উপজেলার সারিয়ালজোত কানকাটা এলাকার সানাউল্লাহর ছেলে।

 বিজিবি ও স্থানীয়রা জানায়, সোমবার বিকেলে সারিয়ালজোত সীমান্তের ৪৩৮ মেইন পিলারের সাব পিলার ৩ এস এলাকায় সুজনসহ কয়েকজন মিলে ঘাস কাটতে যায় । এ সময় হঠাৎ ভারতীয় লিচুগাছ  বিএসএফ ক্যাম্পের টহলরত সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। একটি গুলি সুজনের পাজর ভেদ করে বেরিয়ে যায়। গুলির আঘাতে রক্তাক্ত অবস্থায় মাটিতে পড়ে যায় সুজন।

পরে গুরুতর আহত অবস্থায় অন্যরা সুজনকে উদ্ধার করে তেঁতুলিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে আসলে কর্তব্যরত চিকিৎসক মেডিক্যাল অফিসার ডা. নাছির হোসেন তাকে মৃত ঘোষণা করেন। বর্তমান ওই সীমান্তে থমথমে অবস্থা বিরাজ করছে। পঞ্চগড় ১৮ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে কর্নেল আল হাকিম মো. নওশাদ বিএসএফের গুলিতে ওই বাংলাদেশী কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন। এ বিষয়ে বিএসএফকে পতাকা বৈঠক আহ্বান করে চিঠি প্রেরণের প্রক্রিয়া চলছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top