সকল মেনু

আজ দেশে ফিরছেন প্রধানমন্ত্রী

pm-hi_11048

ডেস্ক রিপোর্ট : বুলগেরিয়ায় ৩দিনের সরকারি সফর শেষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ শনিবার দেশে ফিরছেন। প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের বহনকারী বিমানটি আজ সকাল সাড়ে ৬টায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছার কথা রয়েছে। এর আগে গতাকল শুক্রবার বুলগেরিয়ার রাজধানী সোফিয়া থেকে বিমান বাংলাদেশের এয়ার লাইন্সের একটি ভিভিআইপি ফ্লাইট স্থানীয় সময় রাত ৮টায় প্রধানমন্ত্রী ও তাঁর সফরসঙ্গীদের নিয়ে সোফিয়া ত্যাগ করে। সোফিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত এম আল্লামা সিদ্দিকী এবং বুলগেরিয়ার প্রটোকল চিফ বিমান বন্দরে প্রধানমন্ত্রীকে বিদায় জানান। সোফিয়া সফরকালে শেখ হাসিনা ‘গ্লোবাল উইমেন লিডার্স ফোরাম’ এর উদ্বোধনী অনুষ্ঠানে যোগ দেন এবং প্রধান অতিথি হিসেবে মূল বক্তব্য প্রদান করেন।

সফরকালে শেখ হাসিনা বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়কো বরিসভের সঙ্গে আনুষ্ঠানিক আলোচনায় মিলিত হন। তিনি বুলগেরিয়ার প্রেসিডেন্ট রোজেন প্লেভনিলিয়েভের সঙ্গে সাক্ষাৎ করেন। আনুষ্ঠানিক আলোচনার পর ঢাকা ও সোফিয়ার অর্থনৈতিক, বাণিজ্য ও কূটনৈতিক খাতে একটি চুক্তি এবং তিনটি এমওইউ স্বাক্ষর করে।

শেখ হাসিনা বুলগেরীয় জাতীয় ইতিহাস জাদুঘর পরিদর্শন করেন। সোফিয়ায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরা প্রধানমন্ত্রীর সঙ্গে তাঁর হোটেল স্যুটে দেখা করেন। বুলগেরিয়া চেম্বারস অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির ১৫ সদস্যের একটি প্রতিনিধিদলও প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করেন। শেখ হাসিনা বুলগেরিয়ার উদ্দেশে ১৫ মে ঢাকা ত্যাগ করেন একং লন্ডনে দু’দিন যাত্রাবিরতি করে প্রধানমন্ত্রী বুলগেরিয়া যান।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top