সকল মেনু

ভারতে স্ত্রীকে পতিতালয়ে বিক্রির দায়ে স্বামীর যাবৎজীবন কারাদন্ড

isউত্তম রায় প্রতিনিধি: লালমনিরহাট: ভারতের পতিতলায়ে স্ত্রী আয়েশা খাতুনকে বিক্রির দায়ে স্বামী মেছের আলীকে যাবৎজীবন কারাদন্ড ও ৫০হাজার টাকা জরিমানাসহ ৬ মাসের দেশ প্রদান করেছেন লালমনিরহাট জেলা দায়রা জজ আদালত।
বুধবার দুপুরে লালমনিরহাট জেলা ও দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক মিঞা মোহাম্মদ আলী আকবার আজিজী এ দন্ডাদেশ প্রদান করেছেন ।

লালমনিরহাট আদালত ও হাতীবান্ধা থানা সূত্রে জানা যায়, উপজেলার দোয়ানী এলাকার বেলাল হোসেনের কন্যা আয়েশা খাতুনের বিয়ে হয় পাশ্ববর্তী জেলা কুড়িগ্রামের ফুলবাড়ি উপজেলার অনন্ত পুর গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মেছের আলীর সঙ্গে।

বিয়ের এক বছর না পেরুতেই ১৯৯৯ সালের ২৩ জুন স্বামী মেছের আলী স্ত্রী আয়েশা খাতুনকে ফুলবাড়ি উপজেলার অনন্তপুর সীমান্ত দিয়ে ভারতের শিলিগুড়িতে একটি পতিতালয়ে তাকে বিক্রি করে দেয়। সেখানে সাড়ে ৩ বছর থাকার পর আয়েশা কৌশলে বাংলাদেশে তার বাবার বাড়িতে পালিয়ে আসেন। এরপর ২০০৫ সালের ৬ এপ্রিল এ ঘটনায় নিজে বাদি হয়ে হাতীবান্ধা থানায় একটি মামলা দায়ের করেন।

বুধবার লালমনিরহাট নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যাল জজ আদালত তাকে যাবৎজীবন কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের কারাদন্ডাদেশ প্রদান করেন। মামলাটি দীর্ঘদিন চলার পর আজ এ রায় দেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবুন্যাল জজ আদালতের বিচারক মিঞা মোহাম্মদ আলী আকবার আজিজী।

লালমনিরহাট জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর এ্যাডভোকেট মো. আকমল হোসেন জানান, আয়েশার স্বামী বাচ্চু মিয়া আলী পলাতক আছেন। স্বামী মেছের আলীকে যেদিন গ্রেফতার করা হবে সেদিন থেকে এ রায় কার্যকর হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top