সকল মেনু

ফ্রান্সে শব মিরাজের আলোচনা অনুষ্ঠিত

9d0fd3a3-0cd9-4c6b-8a36-99c2b93fabb7আবু তাহির ,ফ্রান্স :  বিপুল সংখ্যক ধর্মপ্রাণ মুসল্লিদের উপস্থিতিতে প্যারিসের বাংলাদেশ অভারভিলা জামে মসজিদে ফ্রান্স আঞ্জুমানে আল ইসলাহ’র উদ্যগে পবিত্র শব ই মিরাজ উপলক্ষে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বাংলাদেশ আনজুমানে আল ইসলাহ ফ্রান্স শাখার সভাপতি মির্জা শফিকুর রহমান এর সভাপতিত্বে , যুগ্ম মহা সচিব ক্বারী মোঃ আবু সিদ্দীক আনসারীর পরিচালনায় , শুরুতে পবিত্র কোরআন থেকে তেলোয়াত করেন দপ্তর সম্পদক মাও কাজী আবদুল মুহিত। এসময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন আল ইসলাহ লন্ডন শাখার সাংগঠনিক সম্পাদক মাও আব্দুল জলিল , বিশেষ অতিথির বক্তব্য রাখেন মসজিদ কমিটির সভাপতি ওয়াহিদ বাহার তাহের , মাও আমিনুল হক , মাও মাসুক আহমেদ সহ আল ইসলাহ ও ফ্রান্স প্রবাসী নেতূবৃন্দ ।

এসময় মাওলানা আব্দুল জলিল বলেন শত শত বই, হাদীস তিরমিজি , সহ অনেক হাদিসে প্রবিত্র শবে মেরাজ ও শবে বরাত সম্পর্কে প্রমাণাদি থাকার পরও এই প্রবিত্র রাত গুলোতে আল্লাহের ইবাদত রাসুলের স্বরনে দুরুদ শরিফ নেক কাজ করতে কেনো এতো বাধা আলেমরা দেন। তিনি বলেন সঠিক বিবেক কে কাজে লাগিয়ে সঠিক পথ অবলম্বন করুন , যাহাতে পরকালে আল্লাহ ও আল্লার রাসুলের দিধার লাভ করতে পারি ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top