সকল মেনু

তানোরে বাল্যবিবাহ রোধে তরুণদের শপথ

৮নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ মে : তানোর পৌরসভার গোকুল-মথুরা গ্রামের তরুণরা বাল্যবিবাহ রোধে রোববার শপথ নিয়েছেন। এর আগে আয়েজিত অনাঢ়ম্বর অনুষ্ঠানে বাল্যবিবাহ, যৌতুক ও মাদক সেবনের বিভিন্ন ক্ষতিকারক দিক তুলে ধরে একটি নাটিকা পরিবেশন করা হয়।

গোকুল-মথুরা ফুটবল মাঠের ওই অনুষ্ঠানে গ্রামবাসী ছাড়াও আশেপাশের অতন্ত ৫টি গ্রামের লোকজন উপস্থিত ছিলেন।

গ্রামের যুব উন্নয়ন সংগঠন স্বপ্নচারী ও বেসরকারি গবেষণা সংস্থা বারসিকের যৌথ উদ্যোগে ১ম প্রতিষ্ঠা বার্ষিকীতে এলাকার ড্রেন পরিষ্কার, হতদরিদ্র শিশুদের বিনা বেতনে পাঠদান, গ্রামে বালবিবাহ রোধে অভিভাবক, শিক্ষক, জনপ্রতিনিধিদের সঙ্গে মতবিনিময় সভা, নিজ উদ্যোগে গ্রামের রাস্তা সংস্কার ও বৃক্ষরোপণসহ বিভিন্ন গ্রাম উন্নয়নমূলক কর্মকাণ্ড তুলে ধরা হয়। পাশাপাশি গোকুল-মথুরা গ্রামকে বাল্যবিবাহ মুক্ত ঘোষণা করা হয়। এছাড়া আগামীতে সরকারি রাস্তায় বৃক্ষরোপণ, বয়স্ক শিক্ষা চালু, কর্মহীন নারীদের মাঝে সলাই প্রশিক্ষণ, মাদক বিরোধী প্রচারণার পরিকল্পনা গ্রহণ করা হয়।

মো রুবেল হোসেন মিন্টুর সভাপতিত্বে অনুষ্ঠানে তালন্দ ললিত মোহন ডিগ্রি কলেজের সাবেক অধ্যক্ষ সেলিম উদ্দিন কবিরাজ, সমাজসেবক রফিকুল ইসলাম, তানোর সাহিত্য পরিষদ সভাপতি অসীম কুমার সরকার, বারসিকের গবেষক অমৃত কুমার সরকার, শহিদুল ইসলাম শহিদ, ব্রতী আইনী প্রকল্পের মাঠ কর্মকর্তা মিজানুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top