সকল মেনু

একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার বিকল্প নেই

৫নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৬ মে : শিক্ষামন্ত্রী নূরুল ইসলাম নাহিদ বলেছেন, একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষার কোন বিকল্প নেই। তাই শিক্ষাব্যবস্থায় তথা প্রযুক্তির সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে শিক্ষাকে সহজলভ্য করে গড়ে তোলা সম্ভব।

রোববার সকালে গাজীপুরের বোর্ডবাজারে অবস্থিত বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ে বিএড প্রোগ্রামে শিক্ষা বিস্তরণর শীর্ষক জাতীয় কর্মশালা উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এ সব কথা বলেন। উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের স্কুল অব এডুকেশন ও টিচিং কোয়ালিটি ইমপ্রুভমেন্ট প্রজেক্ট-২ এর সহযোগিতায় ন্যাশনাল ওয়ার্কশপ অন দি ডেলিভারি মোড অব বিএড প্রোগ্রামের দিনব্যাপী এ কর্মশালায় সভাপতিত্ব কররেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমএ মান্নান।

মন্ত্রী আরো বলেন, বাউবির প্রযুক্তি শিক্ষার প্রসার ও প্রযুক্তির ব্যবহার করে শিক্ষাদানের ব্যাপক কর্মসূচি এক যুগান্তকারী প্রদক্ষেপ। আমাদের শিক্ষা পরিচালনাকারী শিক্ষকদের তা ভাল ভাবে আয়ত্ব করতে হবে এবং শিক্ষার্থীদের মধ্যে সহজ ভাবে পৌঁছে দিতে হবে।

তিনি বলেন, প্রাথমিক থেকে সর্বোচ্চ শিক্ষা লাভের এই সুযোগ বাউবি নিশ্চিত করছে। বর্তমানে বাউবিতে ৫ লাখ ৭০ হাজার শিক্ষার্থী রয়েছে। আগামীতে ১০ লাখ শিক্ষার্থী এর আওতায় আসবে।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিজি ডিরেক্টরেট সেকেন্ডারি এন্ড হায়ার এডুকেশন প্রফেসর ফাইমা খাতুন, টি কিউ আই প্রজেক্টের প্রকল্প পরিচালক জহির উদ্দিন বাবর, বিশ্ববিদ্যালয়ের প্রো-উপাচার্য অধ্যাপক ড. খোন্দকার মেকাদ্দেম হোসেন প্রমুখ। কর্মশালায় বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্কুলের ডিন, প্রফেসর ও পরিচালকসহ ১৭৫জন প্রতিনিধি অংশ গ্রহণ করেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top