সকল মেনু

ইউপির স্থগিত কেন্দ্রে ঈদের পর ভোট

১.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৫ মে : চলমান ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচনে নানা অনিয়ম ও ব্যালট ছিনতাইয়ের ঘটনায় এ পর্যন্ত ১৭৭টি কেন্দ্রের ভোট স্থগিত রয়েছে। তবে এসব কেন্দ্রের ভোট আগামী ঈদুল ফিতরের পর অনুষ্ঠিত হতে পারে।

ইসি সংশ্লিষ্টরা জানিয়েছেন, আগামী ৪ জুন পর্যন্ত ইউপির ভোট রয়েছে। সব ভোট শেষে যতগুলো কেন্দ্র স্থগিত হবে, তা সমন্বয় করে ঈদের পর ভোট নেয়ার চিন্তা কমিশনের। এদিকে স্থগিত কেন্দ্রের ফলাফল বাদে অন্যগুলোর গেজেট প্রকাশের সিদ্ধান্ত নিয়েছে ইসি। এর আগে কোনো ইউপিতে একটি কেন্দ্র স্থগিত থাকলে পুনরায় ভোট না হওয়া পর্যন্ত ওই ইউপির গেজেটও স্থগিত থাকতো। কিন্তু কমিশন স্থগিত কেন্দ্রের কারণে বাকিদের গেজেট আটকানোর পক্ষে নয়।

জানতে চাইলে নির্বাচন কমিশনার মো. শাহ নেওয়াজ বলেন, স্থগিত ভোটকেন্দ্র বাদে বাকি নির্বাচিতদের গেজেট প্রকাশ করা হবে। তিনি উদাহরণ দিয়ে বলেন, অনেক জায়গায় দেখা গেছে একটি কেন্দ্র স্থগিত থাকার কারণে একজন সাধারণ সদস্য-সংরক্ষিত সদস্য পদে নির্বাচন করতে হবে। চেয়ারম্যান, ৮জন সদস্য ও দুইজন সাধারণ সদস্য নির্বাচিত হয়ে আছেন। কিন্তু ওই একটি কেন্দ্রের কারণে বাকি গেজেট আটকে থাকার কোনো কারণ নেই। এজন্য এবার এই সিদ্ধান্ত। যেসব ইউপিতে ভোট স্থগিত রয়েছে গতকাল বৃহস্পতিবার সেখানকার নির্বাচিতদের তালিকা ইসির প্রস্তুত   করা নির্ধারিত ছকে পাঠানোর জন্য চিঠি পাঠিয়েছে ইসি সচিবালয়।

গত ২২ মার্চ প্রথমধাপের ৭১২টি ইউপির নির্বাচনে কেন্দ্র দখল, ব্যালট বাক্স ও  ব্যালট পেপার ছিনতাইসহ নানা অনিয়মের অভিযোগে ১৩ জেলার ৩০ উপজেলার মোট ৬৫টি  কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করে নির্বাচন কমিশন। ৩১ মার্চ দ্বিতীয়ধাপে অনুষ্ঠিত ৬৩৯টি ইউপির মধ্যে গোলযোগের কারণে ৩৭টি ভোটকেন্দ্র স্থগিত করা হয়। ২৩ এপ্রিল তৃতীয়ধাপের ৬১৫টি ইউপির মধ্যে ২৪ ভোটকেন্দ্র স্থগিত করা হয়। সর্বশেষ গত ৭ মে অনুষ্ঠিত নির্বাচনে ৫১টি ভোটকেন্দ্র স্থগিত
করেছে নির্বাচন কমিশন (ইসি)।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top