সকল মেনু

ফরিদপুরে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন

isফরিদপুর প্রতিনিধি: সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর পুত্র নগরকান্দা উপজেলা আওয়ামীলীগের সভাপতি আয়মন আকবর চৌধুরী বাবলুর পক্ষে বিপক্ষে ফরিদপুরে পাল্টা-পাল্টি সংবাদ সম্মেলন হয়েছে। উপনেতার স্থাপিত নগরকান্দার একটি সড়কের নামফলক ভেঙ্গে ফেলার প্রতিবাদে স্থানীয় আওয়ামীলীগের কয়েকজন নেতা বাবলু চৌধুরীর বিরুদ্ধে সকালে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন। অপরদিকে বাবলু চৌধুরীকে সমর্থন করে মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিলের ব্যানারে বিকেলে নগরকান্দায় অপর একটি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়।

ফরিদপুরের নগরকান্দা উপজেলার তালমার মোড় থেকে হাটকৃষ্ণপুর বাজারে যাতায়াতের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয়ের (এলজিইডি) মালিকানাধীন সড়কের ওয়াহেদ সরদারের নামে নামফলক ভেঙ্গে নতুন ফলক স্থাপনের ঘটনার তীব্র নিন্দা করেছেন আওয়ামী লীগের তিন নেতা।
তারা এ ঘটনার সাথে জড়িত নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে আয়মন আকবরকে রাজনীতি থেকে অব্যাহতি দেওয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আবেদন করেছেন।

শনিবার বেলা সাড়ে ১১টার দিকে ফরিদপুর প্রেসক্লাবে এ ‘ওয়াহেদ সরদারের বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে ফলক ভেঙ্গে ফেলার প্রতিবাদে ও সরদার পরিবারের ওপর রাজনৈতিক প্রতিহিংসার প্রতিবাদে’ ওয়াহেদ সরদারের ছয় ছেলের পক্ষে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সদস্য সরদার সাইফুজ্জামান বুলবুল। উপস্থিত ছিলেন নগরকান্দা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য মনিরুজ্জামান সরদার, উপজেলা আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক সরদার বদিউজ্জামান, আওয়ামী লীগ কর্মী বাবলু সরদার, নগরকান্দা যুবলীগের সাবেক সভাপতি সরদার আশরাফুজ্জামান ও সাবেক পিপি আবুল বাসার সরদার। এরা সকলেই মৃত ওয়াহেদ সরদারের ছেলে।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে বলা হয়, সৈয়দা সাজেদা চৌধুরীর বড় ছেলে আয়মন আকবর মায়ের ক্ষমতা অপব্যবহার করে, প্রতিহিংসা ও রাজনৈতিক শত্রুতাবশত ঐতিহ্যবাহী আমাদের পরিবারের উপর কলঙ্কর কালিমা লেপন করে আওয়ামী লীগ বিদ্যেষী লোকের কু-পরামর্শে আমার পরলোকগত বাবার নামে মিথ্যা অপবাদ দিয়ে তার (ওয়াহেদ সরদার) নামে প্রতিষ্ঠিত সড়কের নাম ফলক ভেঙ্গে ফেলে নতুন নামের ফলক স্থাপন করেছেন।
লিখিত বক্তব্যে বলা হয়, আয়মন আকবর আওয়ামী লীগের তৃণমূল নেতাদের কথায় গুরুত্ব না দিয়ে বিএনপি নেতাদের দলে টেনে ইউপি নির্বাচনে মনোনয়ন দিয়ে আওয়ামী লীগের ভাবমূর্তি ক্ষুন্ন করছেন এবং আওয়ামী লীগকে ধ্বংসের খেলায় মেতে উঠেছেন।
লিখিত বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি আবেদন জানিয়ে বলা হয়, আয়মন আকবর নগরকান্দা ও সালথার বনেদী আওয়ামী লীগ পরিবারের সদস্যদের সম্মানহানী করছেন, মামলা দিয়ে হয়রানি করছেন। তাই অতি সত্ত্বর আয়মন আকবরকে আওয়ামী লীগের সকল কার্মকান্ড হতে অব্যাহতি দিয়ে নগরকান্দা ও সালথা জনগণ ও আওয়ামী লীগকে বাঁচিয়ে রাখার ব্যবস্থা করুন।

অভিযোগকে মিধ্যা ও ভিত্তিহীন দাবি করে নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন বলেন, একথা শতভাগ প্রমাণিত ওয়াহেদ সরদার রাজাকার ছিলেন। ‘মুক্তিযোদ্ধাদের দাবির প্রেক্ষিতে নাম ফলক ভাঙ্গা হয়েছে’ মন্তব্য করে বেলায়েত হোসেন বলেন, আয়মন আকবর নগরকান্দা ও সালথার উন্নয়নের কারিগর ও আওয়ামী লীগের ঐক্যের প্রতীক। গত উপজেলা ও ইউপি নির্বাচনে মনিরুজ্জামান সরদার ও বুলবুল সরদার জনগণ দ্বারা প্রত্যাখ্যত হয়েছেন। একারণে বুলবুল সরদারকে ইউপি নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়া হয়নি। যার ফলে তারা আয়মন আকবরের প্রতি বিষদগার করছেন।

অপরদিকে ফরিদপুরের নগরকান্দায় সংবাদ সম্মেলন করেছে উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড কাউন্সিল। শনিবার বিকেলে স্থানীয় উপজেলা অডিটোরিয়ামে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আয়মন আকবর বাবলু চৌধুরীর বিরুদ্ধে কটুক্তি ও অপমানজনক বক্তব্য রাখায় এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলন থেকে বলা হয়, সম্প্রতি নগরকান্দার ডাংগী ইউনিয়নে রাজাকার ওয়াহেদ সরদারের নামে নামকরন রাস্তার ফলক ভেঙ্গে ফেলা হয়। মুক্তিযোদ্ধাদের সমাবেশ থেকে সড়কের নাম পাল্টিয়ে বিশ্ব জাকের মঞ্জিল সড়ক নামকরন করা হয়। কিন্তু নগরকান্দা উপজেলার সাবেক উপজেলা চেয়ারম্যান মনিরুজ্জামান সরদার জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর পুত্র আয়মন আকবর বাবলু চৌধুরীর বিরুদ্ধে কুরুচিপূর্ন মন্তব্য করে বক্তব্য রাখেন। সম্মেলন থেকে স্বাধীনতা বিরোধী ওয়াহেদ সরদারের পুত্রদের আওয়ামী লীগ থেকে বহিস্কারের দাবিও জানানো হয়। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ফজলুল হক, মুক্তিযোদ্ধা লিয়াকত আলী ফিরোজ লস্কর, আজিজুর রহমান, হাবিবুর রহমান হবি, আতিয়ার রহমান মাস্টার, রশিদ ফকির, সিদ্দিকুর রহমান প্রমুখ।

প্রসঙ্গত গত ২৮ এপ্রিল বেলা ১০টার দিকে ঢাকা-খুলনা মহাসড়কে তালমার মোড় এলাকায় নগরকান্দা মুক্তিযোদ্ধা সংসদের উদ্যোগে এক সভার আয়োজন করা হয়। সভায় বক্তব্য দেন নগরকান্দা উপজেলা আওয়ামী লীগের সভাপতি জাতীয় সংসদের উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর ছেলে আয়মন আকবর। ওই সভায় ওয়াহেদ সরদার মুক্তিযুদ্ধের সময় বিতর্কিত ভুমিকা পালন করেছেন দাবি করে সভার পরে তার (ওয়াহেদ সরদার) নামে নামাঙ্কিত সড়কের ফলক ভেঙ্গে ফেলে ‘বিশ্ব জাকের মঞ্জিল সড়ক’ নামের নতুন নাম ফলক স্থাপন করা হয়।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top