সকল মেনু

বজ্রপাতে নিহত ১৩ জন

৪৭নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ১৪ মে : বজ্রপাতে বৃহস্পতিবার সারাদেশে ৩৫ জনের মৃত্যুর পর শুক্রবারও অন্তত ১৩ জন নিহত হয়েছে। এতে আহত হয়েছে পাঁচজন।
বজ্রপাতে চট্টগ্রামে একজন,  হবিগঞ্জে একজন, নওগাঁয় দুইজন, ধামরাইয়ে একজন,  সাভারে একজন, সিরাজগঞ্জে একজন, সুনামগঞ্জে একজন, যশোরে একজন, গাইবান্ধায় দুইজন ও জয়পুরহাটে দুইজন নিহত হয়েছে।

জানা গেছে,চট্টগ্রাম : চট্টগ্রামের পাহাড়তলী থানার বারুনিঘাট বেড়িবাঁধ এলাকায় বজ্রপাতে আমজাদ আলী (৩০) নামের এক যুবক নিহত হয়েছেন।

নিহত আমজাদ সাবেক মন্ত্রী ডা. আফসারুল আমীনের চাচাতো ভাই বলে জানা গেছে। শুক্রবার সকাল ৯টার দিকে এ ঘটনা ঘটে।

পাহাড়তলী থানার অফিসার ইনচার্জ (ওসি) রণজিত কুমার বড়ুয়া রাইজিংবিডিকে জানান, সকালে বজ্রসহ বৃষ্টি হওয়ার সময় আমজাদ আলী বারুনিঘাট বেড়িবাঁধ এলাকায় অবস্থান করছিলেন। এ সময় আমজাদ আলী আকস্মিক বজ্রপাতের শিকার হয়ে নিহত হন।

খবর পেয়ে পাহাড়তলী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে লাশ উদ্ধার করে।
হবিগঞ্জ: হবিগঞ্জের চুনারুঘাট উপজেলার রেমা খেয়াঘাটে বজ্রপাতে শামছুল ইসলাম নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্র জানায়, শামছুল ইসলাম খোয়াই নদী পার হতে রেমা খেয়াঘাটে আসেন। এ সময় বৃষ্টির মধ্যে বজ্রপাত হলে তিনি মারা যান।

চুনারুঘাট থানার ওসি নির্মলেন্দু চক্রবর্তী এর সত্যতা নিশ্চিত করেন।

নওগাঁয় বজ্রপাতে ২ জনের মৃত্যু হয়েছে।
জেলার পোরশা উপজেলার নিতপুর দীঘিপাড়া ও মহাদেপুর উপজেলার ধঞ্জইল গ্রামে বজ্রপাতে ওই ২ জনের মৃত্যু হয়।

শুক্রবার বেলা ১১টার দিকে এ ঘটনা ঘটে।

নিহতরা হলেন- পোরশা উপজেলার নীতপুর দীঘিপাড়া গ্রামের গোলজার হোসেনের ছেলে ইব্রাহীম হোসেন (১৪) ও মহাদেবপুর উপজেলার ধঞ্জইল গ্রামের কৃষক সচীন মুহুরী (৬০)।

স্থানীয়রা জানান, সকালে ঝড়-বৃষ্টির সময় ইব্রাহীম বাড়ির পাশে একটি বাগানে আম কুড়াতে গেলে বজ্রপাতের ফলে সে ঘটনাস্থলেই মারা যায়।

এ ছাড়া মহাদেবপুরের ধঞ্জইল গ্রামের পাশে মাঠে ফসল দেখতে গিয়ে বজ্রপাতে মারা যান সচীন মুহুরী নামে এক কৃষক।

নওগাঁ সদর আধুনিক হাসপাতালের আবাসিক চিকিৎসক (আরএমও) ডা. মাহফুজার রহমান বিষয়টি নিশ্চিত করেছেন।

সাভার: ভারী বর্ষণের সময় বজ্রপাতে সাভার ও ধামরাইয়ে নিহত হয়েছে ২ জন।

শুক্রবার দুপুরে সাভারের জামসিং মহল্লা ও ধামরাই উপজেলা বালিয়া ইউনিয়নের বাস্তা গ্রামে এই ঘটনা ঘটে।

নিহতদের পারিবারিক সূত্রে জানা গেছে, শুক্রবার দুপুরে ভারী বর্ষণের সময় বন্ধুদের সঙ্গে বৃষ্টিতে গোসল করছিলেন সাভার পৌর এলাকার জামসিং মহল্লার কলেজছাত্র মন্টু মিয়া (১৯)। এ সময় তার উপর বজ্রপাত হলে গুরুতর আহত হন তিনি।

পরে তাকে সাভারের এনাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২ জন।

অন্যদিকে একই সময়ে ধামরাই উপজেলার বালিয়া ইউনিয়নের বাস্তা গ্রামে মনির হোসেন নামের (১৩) এক কিশোর নিহত হয়েছে। নিহত মনির হোসেনও ভারী বর্ষণের সময় গোসল করছিল বলে জানা গেছে।

জয়পুরহাট: জয়পুরহাট সদর ও ক্ষেতলাল উপজেলায় বজ্রপাতে ধান কাটা দুই শ্রমিকের মৃত্যু হয়েছে।

শুক্রবার সকাল ১০টায় ও বেলা ১১টায় সদর ও ক্ষেতলাল উপজেলার পৃথক এ দুর্ঘটনা ঘটে।

মৃতরা হলেন কুড়িগ্রামের নাগেশ্বরী উপজেলার ইসমাইল হোসেনের ছেলে রফিকুল ইসলাম (৩৩) ও ক্ষেতলাল উপজেলার ঘুগইল গ্রামের আছাদুজ্জামানের ছেলে মানিক হোসেন (৩৫)।

জানা গেছে, সকালে সদর উপজেলার তুলশীগঙ্গা নদী তীরবর্তী সতিঘাটা এলাকায় ধান কাটার কাজ করছিলেন রফিকুল। এ সময় বজ্রপাতে তার মৃত্যু হয়। আহত হয় কুড়িগ্রামের বাসিন্দা আফজাল হোসেন (৪০) নামে এক শ্রমিক।

অপরদিকে বেলা ১১টায় ক্ষেতলাল উপজেলার ঘুগইল গ্রামের মাঠে ধান কাটার সময় বজ্রপাতে মানিক হোসেনের মৃত্যু হয়।

জয়পুরহাট থানার অফিসার ইনচার্জ (ওসি) ফরিদ হোসেন ও ক্ষেতলাল থানার ওসি মনিরুল ইসলাম দুর্ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় বজ্রপাতে লিজা খাতুন (১৩) নামে এক স্কুলছাত্রীর মৃত্যু হয়েছে।

শুক্রবার বিকেলে উপজেলার বড়হর ইউনিয়নের রশিদপুর উত্তরপাড়া গ্রামে এ ঘটনা ঘটে।
নিহত স্কুলছাত্রী লিজা খাতুন রশিদপুর উত্তরপাড়া গ্রমের জিন্নাহ মিয়ার মেয়ে ও বাদুল্লাহপুর বিএমএস টেকনিক্যাল স্কুলের ৭ষ্ঠ শ্রেণির ছাত্রী।

বড়হর ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম চৌধুরী জানান, বিকেলে ঝড়-বৃষ্টির সময়ে লিজা বাড়ির উঠান পরিষ্কারের কাজ করছিল। এসময় বজ্রপাতে সে ঘটনাস্থলেই মারা যায়।

সিলেট: সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় বজ্রপাতে আমির উদ্দিন (৪০) নামক এক কৃষকের মৃত্যু হয়েছে।

আমির উদ্দিন ওই উপজেলার কলকলিয়া ইউনিয়নের কামারখাল গ্রামের আবদুর রউফের ছেলে। শুক্রবার দুপুরে  বজ্রপাতের এ ঘটনা ঘটে।

জগন্নাথপুর থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মুরসালিন বজ্রপাতে কৃষকের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, উপজেলার কলকলিয়া ইউনিয়নের কামারখাল গ্রামের আমির উদ্দিন বাড়ির সামনে ধান শুকানোর কাজে ব্যস্ত ছিলেন। আকস্মিক বজ্রপাতে তিনি ঘটনাস্থলেই মারা যান।

গাইবান্ধা: গাইবান্ধায় বজ্রপাতের ঘটনায় সিরাজুল ইসলাম সিরাজ (৫৪) ও রেজাউল করিম ওরফে বাবু (৫০) নামে দুই ব্যক্তির মৃত্যু হয়েছে।

শুক্রবার বিকেলে সদর উপজেলার লক্ষ্মীপুর ইউনিয়নের খোর্দ্দমালীবাড়ি গ্রামে ও পলাশবাড়ী উপজেলার বেতকাপা ইউনিয়ন কৃঞ্চপুর এ ঘটনা ঘটে।

নিহত সিরাজ সদর উজেলার লক্ষীপুর ইউনিয়নের খোর্দ্দমালীবাড়ি পূর্বপাড়া গ্রামের মৃত জাফর আলীর ছেলে ও রেজাউল করিম পলাশবাড়ী উপজেলার কৃষ্ণপুর গ্রামের ওয়াহেদ আলীর ছেলে।
স্থানীয়রা জানান, শুক্রবার সারাদিনে জেলায় বৃষ্টি পড়ছিল। এ সময় সিরাজুল ইসলাম বাড়ির পাশের জমিতে ধান কাটার কাজ করছিলেন। বৃষ্টির সঙ্গে আকাশে হঠাৎ বজ্রপাতের ঘটনায় গুরুতর আহত হন তিনি। এর কিছুক্ষণ পরেই তিনি মারা যান।

অপরদিকে রেজাউল করিম বিকেলে বাড়ির পাশে ফাঁকা মাঠে তার গরুকে ঘাষ খাওয়াচ্ছিলেন। এসময় বজ্রপাতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) একেএম মেহেদী হাসান বজ্রপাতে দুজনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top