সকল মেনু

বজ্রসহ আরো বৃষ্টি হতে পারে

Bristy1463137295 নিজস্ব প্রতিবেদক : মৌসুমী বায়ুর প্রভাবে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে আরো বজ্রসহ বৃষ্টি হতে পারে। একই সঙ্গে অস্থায়ীভোবে দমকা অথবা ঝোড়ো হাওয়া বইতে পারে। শুক্রবার আবহাওয়া অধিদপ্তরের পূর্বাভাসে এ তথ্য জানানো হয়েছে। আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ঢাকা, রাজশাহী, রংপুর, চট্টগ্রাম ও সিলেট বিভাগের কিছু কিছু জায়গায় এবং খুলনা ও বরিশাল বিভাগের দু-এক জায়গায় অস্থায়ী দমকা অথবা ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে।

সারা দেশে দিনের তাপমাত্রা এক থেকে দুই ডিগ্রি সেলসিয়াস কমতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

ঢাকা, টাঙ্গাইল, ফরিদপুর, সীতাকুণ্ড, রাঙামাটি, চাঁদপুর, নোয়াখালী, শ্রীমঙ্গল, রাজশাহী, পাবনা অঞ্চলসহ খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে। এই তাপপ্রবাহ খুলনা ও বরিশাল বিভাগের কোথাও কোথাও অব্যাহত থাকতে পারে।

গত দুই দিনের বৃষ্টির প্রসঙ্গে আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ রাশেদুজ্জামান জানান, কালবৈশাখীর প্রভাবে এ ধরনের বৃষ্টি হয়ে থাকে।

এদিকে শুক্রবার ভোর ৬টা থেকে রাজধানীসহ দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টিপাত হয়েছে। বৃষ্টিতে বিভিন্ন স্থানে পানি জমে জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। এতে ভোগান্তিতে পড়েছেন পথচারীরা।

আবহাওয়া অফিস জানায়, শুক্রবার ভোর ৬টা থেকে বেলা আড়াইটা পর্যন্ত রাজধানীতে বৃষ্টির পরিমাণ ছিল ৯ মিলিমিটার। বৃহস্পতিবার বিকেল ৫টা থেকে শুক্রবার বেলা আড়াইটা পর্যন্ত ২১ ঘণ্টায় রাজধানীতে বৃষ্টি হয়েছে ২৬ মিলিমিটার।

গত ২৪ ঘণ্টায় দেশের বিভিন্ন স্থানে বৃষ্টির রেকর্ডে দেখা গেছে, সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে টাঙ্গাইলে- ৫৩ মিলিমিটার। এ ছাড়া আজ সকাল ৬টা পর্যন্ত রাজশাহী ও শ্রীমঙ্গলে ৫১ মিলিমিটার এবং ঈশ্বরদীতে ৪২ মিলিমিটার বৃষ্টি হয়েছে।

সকাল থেকে বেলা আড়াইটা পর্যন্ত চট্টগ্রামে বৃষ্টি হয়েছে ৬৬ মিলিমিটার। একই সময়ে সীতাকুণ্ডে এর পরিমাণ ছিল ২৫, বগুড়ায় ১৫ ও রংপুরে ১১ মিলিমিটার।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top