সকল মেনু

প্রধানমন্ত্রী জঙ্গিদমনে বদ্ধপরিকর : ইনু

১০নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৮ মে : দেশে জঙ্গিদমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বদ্ধপরিকর বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

তিনি বলেন, ‘জঙ্গিদমনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার ইচ্ছার ঘাটতি নেই। সভ্যতা ও মানবসমাজ রক্ষায় গুপ্তহত্যাকারী-জঙ্গিসন্ত্রাসী দানবদের ধ্বংস করতেই হবে। এদের পক্ষে কেউ ওকালতি করবেন না, নির্ভয়ে এদের মোকাবিলায় ঐক্যবদ্ধ হোন।’

বাংলা একাডেমির আব্দুল করিম সাহিত্যবিশারদ মিলনায়তনে শনিবার ড. মো. আনোয়ার হোসেন রচিত ‘অনন্ত আমরা চুপ থাকব না’ বইয়ের পাঠ উন্মোচন ও আলোচনা অনুষ্ঠানে তথ্যমন্ত্রী প্রধান অতিথির বক্তৃতা করেন।

যুদ্ধাপরাধীদের ফাঁসি, ব্লগার হত্যা ও সমসাময়িক রাজনৈতিক-সামাজিক প্রেক্ষিত নিয়ে লেখা এ বইটির প্রকাশনা সংস্থা ‘মত ও পথ’ এর উদ্যোগে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শিক্ষাবিদ অধ্যাপক অজয় রায়।

সংসদ সদস্য শিরিন আখতার ও র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী, ঘাতক দালাল নির্মূল কমিটির ভারপ্রাপ্ত সভাপতি শাহরিয়ার কবির, সাবেক সচিব ও কথাসাহিত্যিক রণজিৎ কুমার বিশ্বাস, দৈনিক সমকালের সহযোগী সম্পাদক অজয় দাশগুপ্ত, চলচ্চিত্রকার মোরশেদুল ইসলাম প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

বক্তৃতায় গুপ্তহত্যা ও জঙ্গিসন্ত্রাসের সুষ্ঠু তদন্ত ও যথাযথ বিচারের দাবি জানান তারা।

এ সময় গুপ্তহত্যাকারী-জঙ্গিসন্ত্রাসীদের মুক্তচিন্তা ও দেশজ সংস্কৃতির শত্রু বর্ণনা করে হাসানুল হক ইনু বলেন, একাত্তর, পঁচাত্তর, একুশে আগস্টের গ্রেনেড হামলা, আগুনসন্ত্রাসের ঘাতক জঙ্গিচক্রই গুপ্তহত্যাকারী। এরা দেশ, স্বাধীনতা, গণতন্ত্র, মানবতা, দেশজ সংস্কৃতি ও ধর্মবিরোধী নরঘাতকের দল। দেশ স্বাধীন করতে যেমন হানাদার পাকিস্তানিদের বিদায় করতে হয়েছে, তেমনি আধুনিক দেশ গড়তে গুপ্তহত্যাকারী-জঙ্গিসন্ত্রাসী ও তাদের দোসরদের রাজনীতি থেকে বিতাড়িত করতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. আনোয়ার হোসেন রচিত বইটিতে ২০১২ সালের শেষ থেকে ২০১৫ সালের মাঝামাঝি অবধি লেখা ১৭টি প্রবন্ধ সংকলিত হয়েছে।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top