টাঙ্গাইল

মির্জাপুরে রিটার্নিং অফিসের কাছে মনোনয়নপত্র দাখিল প্রার্থীদের

৮নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩ মে : টাঙ্গাইলের মির্জাপুরে উৎসব মুখর পরিবেশে আট ইউনিয়নের চেয়ারম্যান, মেম্বার এবং সংরক্ষিত মহিলা আসন পদে প্রার্থীরা রিটার্নিং অফিসারের কাছে মনোয়নপত্র দাখিল করেছেন।

সোমবার তারা এ মনোনয়ন পত্র দাখিল করেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্র জানায়, আগামী ২৮ মে মির্জাপুর উপজেলার ১ নং মহেড়া, ২ নং জামুর্কি, ৫ নং বানাইল, ৬ নং আনাইতারা, ৭ নং ওয়ার্শি, ৮ নং ভাদগ্রাম, ১০ নং গোড়াই ও ১৩ নং বাঁশতৈল এই আট ইউনিয়নে নির্বাচন অনুষ্ঠিত হবে।

আওয়ামীলীগ, বিএনপি, জাতীয় পার্টি, আওয়ামীলীগ বিদ্রোহী প্রার্থী ও স্বতন্ত্র প্রার্থী চেয়ারম্যান পদে ৩১ জন, মেম্বার(পুরুষ) পদে ১৭৮ জন এবং সংরক্ষিত মহিলা আসন পদে ৪৮ জন প্রার্থী মনোনয়ন পত্র জমা দিয়েছেন।

চেয়ারম্যান পদে যারা মনোয়নপত্র দাখিল করেছেন তারা হলেন, ১নং মহেড়া ইউনিয়নে বিভাস সরকার নুপুর(আ,মীলীগ) মো. বাদশা মিয়া (আওয়ামী লীগ বিদ্রোহী), মো. আলী হোসেন খোকন (বিএনপি), ২ নং জামুর্কি ইউনিয়নের উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মো. মাহফুজুর রহমান কনক (আওয়ামী লীগ), বীর মুক্তিযোদ্ধা আবু মতিন ফাক্কন (আওয়ামী লীগ বিদ্রোহী), উপজেলা বিএনপির যুগ্ম সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আলী এজাজ খান চৌধূরী রুবেল (বিএনপি), ডিএম নুরুল ইসলাম রাজ্জাক (জাতীয় পার্টি)। ৫ নং বানাইল ইউনিয়নে আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. শামীম কবির শামীম (আওয়ামী লীগ), বিএনপি নেতা মোহাম্মদ হাসান উদ্দিন লিটন (বিএনপি)। ছয় নং আনাইতারা ইউনিয়নে আওয়ামী লীগ নেতা ও ইউনিয়ন আওযামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মো. জাহাঙ্গীর আলম(আওয়ামী লীগ), বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান মো. বাবুল বকসী(বিএনপি)।৭ নং ওয়ার্শি ইউনিয়নে আওয়ামী লীগ নেতা ও জেলা আওযামী লীগের ত্রাণ বিষয়ক সম্পাদক শিল্পপতি মো. মাহবুবুল আলম হুরমহল(আওয়ামী লীগ), বর্তমান চেয়ারম্যান আব্দুল্লাহেল শাফী (আওয়ামী লীগ বিদ্রোহী), বিএনপি নেতা মো. আব্দুস ছালাম আজাদ(বিএনপি), এস এম বাবুল(স্বতন্ত্র)। ৮ নং ভাদগ্রাম ইউনিয়নে উপজেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক ও সাবেক ভিপি মো. আবু সাইদ মিয়া(আওয়ামী লীগ), সাবেক চেয়ারম্যান বরকত উল্লাহ সরকার(বিএনপি), মো. সিবার উদ্দিন সিবার (জাতীয় পার্টি), মো. শহিদুর রহমান লাবু মিয়া (আওয়ামী লীগ),রুপা রায় চৌধূরী (স্বতন্ত্র), আজাহারুল ইসলাম (স্বতন্ত্র)। ১০নং গোড়াই ইউনিয়নে জেলা শ্রমিক লীগের সভাপতি মীর দৌলত হোসেন বিদ্যুৎ(আওয়ামী লীগ),উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ও সাবেক চেয়ারম্যান মো. তারিকুল ইসলাম নয়া (বিএনপি), দীপু হায়দার খান (বিএনপি বিদ্রোহী), মো. হুমায়ুন কবীর মিয়া (আওয়ামী লীগ বিদ্রোহী)। ১৩ নং বাঁশতৈল ইউনিয়নে উপজেলা আওয়ামী লীগের সদস্য  মো. আতিকুর রহমান মিল্টন(আওয়ামী লীগ), বিএনপি নেতা ও সাবেক চেয়ারম্যান মো. সোহরাব হোসেন সিকদার (বিএনপি) ও দেওয়ান হেলাল উদ্দিন(স্বতন্ত্র)।

এদিকে কোনো কোনো চেয়ারম্যান ও মেম্বার প্রার্থী নির্বাচনী আচরনবিধি লঙ্গন করে দলীয় কর্মী সমর্থক এবং রাজনৈতিক দলের নেতাদের নিয়ে রিটার্নিং অপিসের নিকট মনোয়নপত্র জমা দেয়ায় নানা সমালোচনার সৃষ্টি হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।
উপজেলা নির্বাচন অফিসার মো. মাসুদ আহমেদ সিকদার বলেন, আট ইউনিয়নে নির্বাচন সুষ্ঠু করতে সকল প্রকার প্রস্তুতি গ্রহণ করা হয়েছে। প্রার্থীরা উৎসব মুখর পরিবেশে মনোয়নপত্র জমা দিয়েছেন। মির্জাপুরে অবাধ, সুন্দর ও নিরপেক্ষ একটি নির্বাচন অনুষ্ঠিত হবে উল্লেখ করে তিনি সবার সহযোগিতা কামনা করেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর