সকল মেনু

মুস্তাফিজের ইয়র্কার অতুলনীয়, অসাধারণ

৭ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩০ এপ্রিল : মুস্তাফিজুর রহমান অভিষেকের পর থেকে চমক দেখিয়ে যাচ্ছেন। আন্তর্জাতিক ক্রিকেটে আলো ছড়ানোর পর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগেও (আইপিএল) উজ্জ্বল মুস্তাফিজ।

সানরাইজার্স হায়দরাবাদের প্রিয়মুখ হয়ে উঠা মুস্তাফিজ প্রতি ম্যাচেই বল হাতে দ্যুতি ছড়াচ্ছেন। তার বিস্ময়কর কাটারের রহস্য এখনো উন্মোচন করতে পারেনি ক্রিকেট বিশ্ব। প্রতি ম্যাচে আশানুরূপ পারফরম্যান্স করায় মুস্তাফিজকে নিয়ে একাদশ সাজাচ্ছে, পরিকল্পনা করছে হায়দরাবাদ। যে কারণে সাইড বেঞ্চে অলস সময় কাটাতে হচ্ছে নিউজিল্যান্ডের বামহাতি পেসার ট্রেন্ট বোল্টকে। ২০১৫ ওয়ানডে বিশ্বকাপে চমক দেখানো এ পেসার যেকোনো একাদশে জায়গা পাবেন, তা বলার অপেক্ষা রাখে না। তবে মুস্তাফিজময় হায়দরাবাদে জায়গা পাচ্ছেন না এ কিউই পেসার। মুস্তাফিজের কারণে দলে জায়গা পাওয়া কঠিন, সেটা স্বীকার করেছেন ট্রেন্ট বোল্ট। তবে সুযোগ পেলে তার সদ্ব্যবহার করতে মুখিয়ে আছেন বামহাতি এই পেসার।

অনলাইন সংবাদ মাধ্যম ক্রিকট্রাকারকে ট্রেন্ট বোল্ট বলেন, ‘হ্যাঁ, এটা সত্য দলের সঠিক কম্বিনেশনে জায়গা পাওয়া কঠিন। দল বেশ ভালো পারফরম্যান্স করেছে। আমরা বেশ ভালো ক্রিকেট খেলছি। বেশ দক্ষ ও কার্যকরী পেসার রয়েছে। মুস্তাফিজ আমাদের বোলিং অ্যাটাককে সুন্দরভাবে নেতৃত্ব দিচ্ছে। ভূবিও (ভূবনেশ্বর কুমার) ভালো করছে। নেহরা ফিরে এসেছে। নিজেদের মধ্যেই বেশ ভালো প্রতিদ্বন্দ্বিতা হচ্ছে। আশা করছি, আমি যদি খেলার সুযোগ পাই, তাদের মতো করেই সানরাইজার্সকে ভালো কিছু দেয়ার চেষ্টা করব।’

মুস্তাফিজ, বোল্ট দুজনই বামহাতি পেসার। তবে দুজনের মধ্যে যে পার্থক্য আছে তা দুজনই খুব ভালো করে জানেন। এ নিয়ে বোল্ট বলেন,‘আমি এবং মুস্তাফিজ দুজন ভিন্ন ধরনের বোলার। আমি সুইং দিয়ে উইকেট নেয়ার চেষ্টা করি। অন্যদিকে মুস্তাফিজ বেশ স্কিলফুল। সে ক্ষণে ক্ষণে তার গতি পরিবর্তন করে। তার ইয়র্কার অতুলনীয়, অসাধারণ। আমরা প্রত্যেকেই ভিন্ন ভিন্ন কিছু জিনিস অফার করি।’

প্রথমবারের মতো আইপিএল খেলতে গিয়ে বাজিমাত করেছেন মুস্তাফিজ। ৬ ম্যাচে ৭ উইকেট নিয়েছেন বামহাতি এ পেসার।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top