সকল মেনু

মানুষ ন্যায়বিচার পাচ্ছে : প্রধানমন্ত্রী

৫০নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৮ এপ্রিল : প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, সরকারের গৃহীত

পদক্ষেপের ফলে দেশে আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক আছে। মানুষ ন্যায়বিচার পাচ্ছে। সংসদে সরকারদলীয় সংসদ সদস্য কাজী নাবিল আহমেদ জঙ্গি তৎপরতার কথা তুলে ধরে তা প্রতিরোধে সরকারের পদক্ষেপ জানতে চাইলে প্রধানমন্ত্রী এ কথা বলেন।

প্রধানমন্ত্রীর ‘প্রশ্নোত্তরপর্বে’ রাখা এই প্রশ্ন নিয়ম অনুযায়ী কিছু দিন আগেই জমা দিতে হয়। উত্তরও আগেই তৈরি করা হয়, যা নির্ধারিত দিনে প্রধানমন্ত্রী সংসদে উপস্থাপন করেন।

কাজী নাবিলের প্রশ্নের জবাবে শেখ হাসিনা বলেন, ‘আইন-শৃঙ্খলা বাহিনী তৎপর থাকার ফলে সন্ত্রাসবাদ এবং জঙ্গিবাদ নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে। এই কারণে বাংলাদেশে বৈদেশিক বিনিয়োগ বাড়ছে।

গত বছরের  ফেব্রুয়ারিতে লেখক অভিজিৎ রায়ের পর একে একে হত্যাকাণ্ডের শিকার হন অনলাইন অ্যাকটিভিস্ট ওয়াশিকুর রহমান বাবু, নীলাদ্রী চট্টোপাধ্যায় নিলয়, অনন্ত বিজয় দাস, প্রকাশক ফয়সল আরেফিন দীপন।

তাদের মতো এই বছরে চলতি মাসের শুরুতে কুপিয়ে হত্যা করা হয় অনলাইন অ্যাকটিভিস্ট নাজিমুদ্দিন সামাদকে। তারপর এই সপ্তাহে খুন অধ্যাপক এ এফ এম রেজাউল করিম এবং জুলহাজ মান্নান ও মাহবুব রাব্বী তনয়। এ ছাড়া দুজন বিদেশি, খ্রিস্টান যাজক, হিন্দু পুরোহিতের পাশাপাশি শিয়া ও আহমদিয়া সম্প্রদায়ও আক্রান্ত হয়েছে গত বছর।

এসব হত্যাকাণ্ডে দেশীয় জঙ্গিদেরই সন্দেহ করছে আইন-শৃঙ্খলা বাহিনী। তবে একটি ক্ষেত্রেও তদন্ত শেষ না হওয়ায় এখনও বিচার শুরু করা যায়নি।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top