সকল মেনু

সততা না থাকলে সাংবাদিক হওয়া যায় না

৩নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৭ এপ্রিল : বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের (পিআইবি) মহা-পরিচালক মো. শাহ আলমগীর বলেছেন, ‘সততা না থাকলে সাংবাদিক হওয়া যায় না। বস্তুনিষ্ঠতা না করে কোনো সংবাদ পরিবেশন করা উচিত হয়।’

মঙ্গলবার বিকেলে গাজীপুরের কালীগঞ্জ উপজেলা পরিষদ সভা কক্ষে পিআইবির উদ্যোগে ও গাজীপুর জেলা সাংবাদিক ইউনিয়নের আয়োজনে সিআরসি সিডও ও মীনা বিষয়ক দুই দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী দিনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মো. শাহ আলমগীর আরো বলেন, ‘অবৈধ অর্থের প্রত্যশা করা সাংবাদিকতার নীতির মধ্যে পড়েনা। সাংবাদিকদের কলম সমাজ তথা রাষ্ট্রের চিত্র পাল্টে দিতে পারে। কাজেই সততা, বস্তুনিষ্ঠতা এবং সত্যতা বজায় রেখে সংবাদ পরিবেশন করতে হবে।’

পিআইবির মহা-পরিচালক আরো বলেন, ‘কোনো অভিযুক্ত ব্যক্তি বা প্রতিষ্ঠানের বিরুদ্ধে সংবাদ পরিবেশনের আগে সে ব্যক্তি বা প্রতিষ্ঠানের প্রধানের বক্তব্য নেয়া জরুরি।’

জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আতাউর রহমান এতে সভাপতিত্ব করেন। পিআইবির সিনিয়র প্রশিক্ষক রাফিজা রহমানের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোয়াজ্জেম হোসেন পলাশ, উপজেলা নির্বাহী অফিসার মো. মনিরুজ্জামান উপস্থিত ছিলেন।

এ সময় অন্যান্যের মধ্যে প্রশিক্ষক বাংলাভিশনের বার্তা প্রধান রুহুল আমিন রুশদ, বাংলাদেশ নারী সাংবাদিক কেন্দ্রের সভাপতি নাসিমুন আরা হক মিনু, উত্তরা বিশ্ববিদ্যালয়ের পরিচালক রহমান মুস্তাফিজ, কালীগঞ্জ উপজেলা মহিলা বিষয়ক অফিসার শাহনাজ আক্তার ও পল্লি উন্নয়ন অফিসার লুৎফুন্নাহার লতা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সোমবার থেকে শুরু হওয়া দুই দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালায় উপজেলায় কর্মরত বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়ার ৩০ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top