সকল মেনু

জিডিপি প্রবৃদ্ধি ৭ শতাংশ হবেই: পরিকল্পনামন্ত্রী

২নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৪ এপ্রিল : পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, ‘অনেকের সন্দেহ, আমরা এবার ৭ শতাংশ জিডিপি প্রবৃদ্ধি অর্জন করতে পারব না। যাদের সন্দেহ, তাদের বলছি আমাদের ওয়েবসাইটে যান সেখানে বিস্তারিত দেয়া আছে। আমাকে ও প্রধানমন্ত্রীকে বিশ্বাস করুন।’
দেশের অর্থনৈতিক অগ্রগতি পর্যালোচনায় তাত্ত্বিক, গবেষক ও নীতি নির্ধারকদের নিয়ে শনিবার রাজধানীতে এক সম্মেলনে সরকারের প্রাক্কলনের কথা পুনর্ব্যক্ত করেন মুস্তফা কামাল।

২০১৫-১৬ অর্থবছরের প্রথম নয় মাসের (জুলাই-মার্চ) তথ্য বিশ্লেষণ করে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর হিসেবে এবার জিডিপি প্রবৃদ্ধি ৭.০৫ শতাংশ হবে দিন দশেক আগে পরিকল্পনামন্ত্রী সংবাদ সম্মেলন করে জানান। বাজেটেও ৭ শতাংশ প্রবৃদ্ধির কথা বলা হয়েছিল। তবে বিশ্ব ব্যাংকের ছয় মাসের ও এডিবির নয় মাসের হালনাগাদ প্রতিবেদনে প্রবৃদ্ধি ৬ দশমিক ৭ শতাংশের বেশি হবে না বলে উল্লেখ করা হয়েছে। আইএমএফ বলেছে, ৬ দশমিক ৩ শতাংশের কথা।

মুস্তফা কামাল বলেন, ‘চলতি অর্থবছরের মোট দেশজ উৎপাদনের (জিডিপি) ৭ শতাংশ প্রবৃদ্ধির বিষয়ে আন্তর্জাতিক মুদ্রা তহবিল (আইএমএফ) ও বিশ্ব ব্যাংকসহ কে কি বললো, তা বছর শেষে বুঝা যাবে।’
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top