সকল মেনু

সৃজনশীল সফল করতে বেশি করে বই পড়ার আহ্বান শিক্ষামন্ত্রীর

৪৬নিজস্ব প্রতিবেদক,  হটনিউজ২৪বিডি.কম ২৪ এপ্রিল : শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ সৃজনশীল মেধার বিকাশে সৃজনশীল শিক্ষা পদ্ধতি ফলপ্রসূ করতে বেশি বেশি বই পড়ার জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়েছেন।

শিক্ষামন্ত্রী শনিবার রাজধানীর বাংলা মোটরে বিশ্বসাহিত্য কেন্দ্রে ‘বিশ্ব বই দিবস’ উদযাপন উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে এ আহ্বান জানান।

বিশ্বসাহিত্য কেন্দ্রের সভাপতি প্রফেসর আবদুল্লাহ আবু সায়ীদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে শিক্ষা সচিব মো. সোহরাব হোসাইন, সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের সচিব আকতারী মমতাজ, সেকায়েপ প্রকল্প পরিচালক ড. মাহামুদুল হক এবং বিএনসিইউ সচিব মনজুর হোসেন বক্তৃতা করেন।

‘মুখস্থ নির্ভর প্রচলিত লেখাপড়া দিয়ে বিশ্বায়নের এ যুগে টিকে থাকা যাবে না’ উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, ‘নতুন প্রজন্মকে বাস্তব জীবনের সমস্যার সমাধানে দক্ষ করে তুলতে সৃজনশীল শিক্ষা পদ্ধতি চালু করা হয়েছে।’

সুফল পুরোপুরি কাজে লাগাতে নিষিদ্ধ ঘোষিত নোটবই পরিহার করে পাঠ্যবইয়ের পাশাপাশি পাঠ্যসূচির সম্পর্কযুক্ত বই বেশি করে পড়ার জন্য মন্ত্রী এসময় শিক্ষার্থীদের পরামর্শ দেন।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top