সকল মেনু

চার মহাসড়ক পথে বাস চলাচল বন্ধ

 রাই27afe36c-d797-4c58-9e85-adc1e6cc94e0সুল ইসলাম, পার্বতীপুর ,দিনাজপুর: দিনাজপুরের পার্বতীপুরে চার্জার ভ্যানে যাত্রী তোলা নিয়ে বিরোধের জের ধরে মটর পরিবহন শ্রমিক ও চার্জার ভ্যান চালকদের মধ্যে দু’দফা সংঘর্ষে আজ রবিবার উভয় পক্ষের ৬ জন আহত হয়েছেন। তারা হলেন, ভ্যান চালক মোকতাদুল আলম (৩০), মুন্না (২৫), তাঁরাচাঁন (২৬), নওশাদ (২৮), বাবলু (২৭), মিজান (২৯), ও চেইন মাষ্টার সহকারী আঃ খালেক (৪৫)। শহরের বাসটার্মিনাল মোড়ে সকাল সাড়ে ৮টা ও দুপুর ১২টায় সংঘর্ষের এ ঘটনা ঘটে। এর পরপরই পার্বতীপুর থেকে দিনাজপুর, রংপুর, সৈয়দপুর ও ফুলবাড়ী সড়ক পথে সব ধরনের যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিকেল সাড়ে ৫টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত পরিস্থিতির কোন সুরাহা হয়নি। ফলে দুরের যাত্রীরা ভোগান্তির মধ্যে পড়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সকাল ৮ টার রংপুরের বদরগঞ্জ উপজেলার লালদিঘি থেকে ৪-৫ জন যাত্রী নিয়ে একটি ব্যাটারি চালিত রিক্সাভ্যান পার্বতীপুর শহরে আসে। কিছুক্ষন পরে একই যাত্রীদের নিয়ে ওই রিক্সাভ্যানটি লালদিঘিতে ফিরে যাচ্ছিল। রিক্সাভ্যানটি পার্বতীপুর কেন্দ্রীয় বাস টার্মিনাল মোড়ে রেখে চালক চা নাস্তা করতে পাশের একটি হোটেলে যায়। এ সময় মোটর পরিবহন শ্রমিকরা রিক্সাভ্যানযোগে যাত্রীদের যেতে বাধা দেয়। এনিয়ে ভ্যান চালকের সাথে পরিবহণ শ্রমিকদের কথা কাটাকাটি শুরু হয়। এক পর্যায়ে পরিবহণ শ্রমিকরা ভ্যান চালক ও একজন যাত্রীকে মারধর করে। পরে পার্বতীপুর রিক্সাভ্যান শ্রমিক ইউনিয়নের নেতারা জানতে পেরে দুপুর ১২ টার দিকে টার্মিনাল মোড়ে কয়েকজন মোটর পরিবহন শ্রমিককে মারধর করে। এতে উভয়পক্ষে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। পরে পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
এর জের ধরে বাস টার্মিনালের ৪ রাস্তার মোড়ে পরিবহণ শ্রমিকরা এলোপাতাড়ি বাস রেখে ব্যারিকেড দিয়ে বাস চলাচল বন্ধ করে দেয়। পার্বতীপুর মোটর মালিক সমিতির সাধারন সম্পাদক ফয়জার রহমান বলেন, পার্বতীপুর মোটর পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি রেজাউল করিম ও পার্বতীপুর রিক্সাভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি আমজাদ হোসেন দু’জনই উপজেলা আওয়ামীলীগের নেতা, তারা কি ভাবে এর সমাধান টানে, তার অপেক্ষায় আছি। পার্বতীপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top