সকল মেনু

সম্মাননা পেলেন ২৬ মুক্তিযোদ্ধা

৮.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১২ এপ্রিল : ২৬ জন মুক্তিযোদ্ধাকে সম্মাননা জানিয়েছে ‘মানুষ মানুষের জন্য’ নামে একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

সোমবার বিকেলে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে সংসদ সদস্য কাজী রোজী মুক্তিযোদ্ধাদের হাতে এ সম্মাননা তুলে দেন।
২৬ জনের মধ্যে ১২ জন জীবদ্দশায়, ১১ জন মরণোত্তর ও ৫ জন মুক্তিযোদ্ধা সংগঠক হিসেবে এ সম্মাননা পান।

জীবদ্দশায় সম্মাননাপ্রাপ্ত ১২ জন হলেন, মুক্তিযোদ্ধা মো. সোহরাব, শংকর মজুমদার, মো. সিরাজুল ইসলাম, আব্দুল খালেক, এসএম ইয়াসিন, আবু বকর সিদ্দিক, মীর আশরাফ হোসেন কানু, এসএম লাইকউজ্জামান, আওলাদ হোসেন, ইস্রাফিল মোহাম্মদ আশরাফ, ওয়াকিল উদ্দিন ও সাদেক সিদ্দিকী।

মরণোত্তর ১১ জন হলেন, মুক্তিযোদ্ধা মেজবাহুর রহমান, মীর রমজান আলী, গাজী রফিকুর রহমান, হেদায়তুল ইসলাম কাজল, মিজানুর রহমান, আবুল হোসেন, আওলাদ হোসেন টুকু, আব্দুল লতিফ হাওলাদার ও মো. সেলিম খান।

৫ জন মুক্তিযোদ্ধা সংগঠক হলেন, মো. লিয়াকত হোসেন, মো. জাকির হোসেন খান, গাজী আবু সাইয়িদ, গাজী আব্দুর রউফ ও একেএম জাহাঙ্গীর খান।
অনুষ্ঠানে কাজী রোজী বলেন, মুক্তিযুদ্ধ আমাদের কাছে আমানত, এর খেয়ানত করা যাবে না। শুধু মুক্তিযোদ্ধা নয়, সব মানুষের জন্য কাজ করতে হবে।

আজহার গ্রুপ অব এন্টারপ্রাইজের চেয়ারম্যান শেখ মো. আজহার হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন সংগঠনের পরিচালক শহীদুল হক খান।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, যুবলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য মো. জাকির হোসেন খান, সমাজসেবক মো. লিয়াকত হোসেন, ওয়াকিল উদ্দিন আহমেদ বীর বিক্রম প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top