মিডিয়া

সিএমপিতে মিডিয়া সেল করবেন পুলিশ কমিশনার

৭নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১২ এপ্রিল : সাংবাদিকদের তথ্য পাওয়ার সুবিধার্থে একজন অতিরিক্ত উপ কমিশনারের (এডিসি) নেতৃত্বে সিএমপিতে একটি মিডিয়া সেল খোলার ঘোষণা দিয়েছেন নবনিযুক্ত সিএমপি কমিশনার ইকবাল বাহার।

সোমবার সাংবাদিকদের সঙ্গে প্রথম মতবিনিময় সভায় তিনি বলেছেন, ডিএমপিতে একজন উপ-কমিশনারের নেতৃত্বে মিডিয়া সেল আছে।  সিএমপিতেও আমি উপ-কমিশনার দিয়ে না পারলেও অন্ত:ত এডিসি দিয়ে হলেও একটি মিডিয়া সেল করতে চাই এবং সেটি আমি স্বল্প সময়ের মধ্যেই করতে চাই।

দায়িত্ব পালনের ক্ষেত্রে গণমাধ্যমের সহযোগিতা চেয়ে ইকবাল বাহার বলেন, আমি যদি আপনাদের ফোন ধরতে না পারি আমাকে অন্ত:ত একটা টেক্সট করেন, আমি কল ব্যাক করব।  যে কোন সময় ফোন করেন, এখানে সময় কোন বিষয় নয়, যখন প্রয়োজন তখন ফোন করেন, আমি ধরব।

‘আপনাদের জন্য আমার দরজা সবসময় খোলা থাকবে। আমি যেমন আপনাদের সহযোগিতা চাই, আপনারাও আমার কাছ থেকে যে কোন ধরনের সহযোগিতা পাবেন।  আপনারা তথ্য সংগ্রহ করেন, সেই তথ্য প্রকাশ করেন এবং সেই তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেয়ার একটা জায়গা তৈরি করে দেন।’ বলেন পুলিশ কমিশনার।

‘জননিরাপত্তা এবং আইনের শাসন প্রতিষ্ঠা, এটি একটি সংগ্রাম।  আমরা কাঁধে কাঁধ মিলিয়ে আমরা এ কাজটি একসঙ্গেই করতে চাই।’ বলেন ইকবাল বাহার।

তিনি সাংবাদিকদের উদ্দেশ্যে বলেন, আপনারা বলার পরও যদি আমি শোধরানোর কোন উদ্যোগ না নেই, তাহলে আপনি আবার লিখুন।  তবে সার্বক্ষণিকভাবে যদি আমার ব্যর্থতাটা উঠে আসতে থাকে, সেক্ষেত্রে জনমনে কিন্তু বিভ্রান্তি সৃষ্টি হতে পারে।  একটা কথা, ব্যর্থতা কিন্তু গোটা পুলিশ বাহিনীর নয়, পুলিশের কতিপয় কর্মকর্তার।  সেক্ষেত্রে মানুষ ভাববে পুলিশ আসলে সঠিকভাবে দায়িত্ব পালন করছে না।  যদি আপনি আমাকে কোন পরামর্শ কিংবা আমার কোন সদস্যের বিরুদ্ধে অভিযোগ একান্তে জানান, সেক্ষেত্রে আমি সচেষ্ট থাকব, আমার সেই সদস্যের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য।

‘পুলিশের ভাবমূর্তি উজ্জ্বল থাকা দরকার।  অপরাধ পুলিশ কিংবা সমাজের যে কোন মানুষ করতে পারে।  অপরাধী অপরধীই, তাকে আর পুলিশ, সাংবাদিক আর শিক্ষক ভাবার কোন অবকাশ নেই।’

তিনি বলেন, জননিরাপত্তাকে আমি সর্বাধিক গুরুত্ব দিচ্ছি।  ৬০ লক্ষ নগরবাসী যাতে আশ্বস্ত হতে পারে যে আমরা নিরাপদ থাকব।  সেই জায়গাটাতে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা থাকবে।  জনগণকে নিরাপদে রাখতে ও শান্তিতে রাখতে যা যা প্রয়োজন আমরা সবাই মিলে করব।  আশা করি, নগরবাসীর সবাইকে আমরা ভাল রাখতে পারব।  জনগণের মেজাজ বুঝে তাদের জন্য আমি কাজ করব।

‘৬০ লক্ষ নগরবাসীর নিরাপত্তা এবং জনগণের আস্থা ও বিশ্বাসের জায়গায় আমরা স্থান করে নিতে চাই।  আর এটি করতে গেলে সম্মিলিতভাবে চেষ্টা করতে হবে।  আপনি, আমি, আমরা সবাই মিলে যদি চেষ্টা করি তাহলে এটা সম্ভব হবে। ’ বলেন পুলিশ কমিশনার।

সিএমপি কমিশনারের সম্মেলন কক্ষে সাংবাদিকদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় নগর পুলিশের অতিরিক্ত কমিশনার দেবদাস ভট্টাচার্য ও মাসুদ উল হাসানসহ শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর