সকল মেনু

আল-কায়েদার নাজিম হত্যার দায় স্বীকার

nazim_uddin1460133883ডেস্ক রিপোর্ট : অনলাইন অ্যাক্টিভিস্ট ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্র নাজিমুদ্দিন হত্যাকাণ্ডের দায় আনসার আল ইসলাম নামে আল-কায়েদা সংশ্লিষ্ট একটি গোষ্ঠী স্বীকার করেছে। জঙ্গি তৎপরতা পর্যবেক্ষণকারী বেসরকারি সংস্থা সাইট ইন্টিলিজেন্স গ্রুপ শুক্রবার রাতে এ তথ্য জানিয়েছে।

২৭ বছর বয়সি নাজিমুদ্দিনকে বুধবার রাত ৯টার দিকে সূত্রাপুরের একরামপুরে এলোপাতাড়ি কুপিয়ে ও গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ ঘটনায় কে বা কারা জড়িত তা এখনো পুলিশের পক্ষ থেকে নিশ্চিত করা যায়নি। তবে হত্যাকাণ্ডের ধরণ দেখে এর পেছনে জঙ্গি তৎপরতা থাকতে পারে বলে সন্দেহ করছে পুলিশ।

সাইট ইন্টেলিজেন্স গ্রুপের ওয়েবসাইটে বলা হয়, ‘ভারতীয় উপমহাদেশে আল-কায়েদার (একিউআইএস) বাংলাদেশ শাখা আনসার আল-ইসলাম ব্লগার নাজিমুদ্দিন সামাদকে রাজধানী ঢাকায় হত্যার দায় স্বীকার করেছে। ’

এর আগেও গত বছর দুই বিদেশি হত্যাসহ ব্লগার হত্যার ঘটনায় আল-কায়েদা কিংবা ইসলামিক স্টেট সংশ্লিষ্ট জঙ্গি গোষ্ঠী দায় স্বীকার করেছে বলে খবর প্রকাশ করেছিল সাইট ইন্টিলিজেন্স। তবে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সাইটের খবরের গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন তোলা হয়েছিল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top