সকল মেনু

বিশ্বকাপের সেরা ক্রিকেটার টেলর

১০.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৪ এপ্রিল : নারীদের টি-টোয়েন্টি বিশ্বকাপের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক স্টেফানি টেলর। ব্যাট ও বল হাতে দারুণ পারফরম্যান্স করায় তার হাতে উঠেছে টুর্নামেন্ট সেরার পুরস্কার।

স্টেফানি টেলরকে টুর্নামেন্টের সেরা ক্রিকেটার নির্বাচিত করেছেন ইয়ান বিশপ, নাসির হোসেন, মেল জোনস, সঞ্জয় মাঞ্জেরেকার ও লিসা স্টালেকার।

২৪ বছর বয়সি স্টেফানি টেলর বিশ্বকাপে ব্যাট হাতে ২৪৬ রান ও বল হাতে ৮ উইকেট নিয়েছেন। বিগ ফাইনালেও দলের হয়ে দায়িত্বশীল ইনিংস খেলেছেন। ৫৭ বলে করেছেন ৫৯ রান। ১৪৮ রানের জবাবে শুরুতেই হেইলে ম্যাথিউসকে নিয়ে ১২০ রানের জুটি করেন টেলর। জয়ের ভিত শুরুতেই পেয়ে যাওয়ায় লক্ষ্য তাড়া করতে কোনো সমস্যা হয়নি ক্যারিবীয় নারীদের। এছাড়া বল হাতে ৩ ওভারে ২৬ রান দিলেও কোনো উইকেট পাননি টেলর।

সেরার লড়াইয়ে ছিলেন অস্ট্রেলিয়ার আধিনায়ক মেগ ল্যানিং, এডওয়ার্ডস ও নিউজিল্যান্ডের অধিনায়ক সুজি বেটস। তবে নির্বাচকদের নজর কেড়ে নেন টেলর। অলরাউন্ড পারফরম্যান্সের পাশাপাশি দলকে সঠিকপথে নেতৃত্ব দেওয়ায় সবচেয়ে বেশি নম্বর পেয়ে সেরার পুরস্কার জিতেছেন ক্যারিবীয় অধিনায়ক।

এর আগে টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কার জিতেছিল ইংল্যান্ডের চার্লি টেলর (২০০৯), নিউজিল্যান্ডের নিকোলা ব্রাউনি (২০১০), ইংল্যান্ডের চার্লোট্টি এডওয়ার্ডস (২০১২) ও এনা স্রাবসোল (২০১৪)।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top