সকল মেনু

পহেলা বৈশাখে বিকেল ৫টার পর ঢাবিতে প্রবেশ নিষেধ

32.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৩১ মার্চ : পহেলা বৈশাখে অপ্রীতিকর ঘটনা এড়াতে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় বিকেল ৫টার পর বহিরাগতদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে বাংলা নববর্ষ-১৪২৩ উদ্যাপন উপলক্ষে আয়োজিত এক সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

সেদিন বিকেল ৫টা থেকে ক্যাম্পাসে নতুন করে কেউ ঢুকতে পারবে না, শুধু বের হবে। ছবির হাট ও রাজু ভাস্কর্যের পাদদেশে সোহরাওয়ার্দী উদ্যানের যে গেইট আছে তা বন্ধ থাকবে। টিএসসি, চারুকলা, বাংলা একাডেমি, কলা ভবন এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন থাকবে। পুলিশের পাশাপাশি কয়েক’শ বিএনসি এবং রোভার স্কাউটের সদস্য নিরাপত্তার দায়িত্বে থাকবে।

নববর্ষ উদযাপন শৃঙ্খলা উপ-কমিটির আহ্বায়ক এবং বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এম আমজাদ আলী সভার সিদ্ধান্তের বিষয়ে জানান, এবার দিবসটি সুষ্ঠুভাবে উদযাপনে নববর্ষ উদযাপন কমিটির প্রস্তুতি সভায় বেশ কিছু নতুন প্রস্তাবনা আসছে। তবে যেহেতু সিদ্ধান্ত বাস্তবায়নের মূল দায়িত্বে থাকবে পুলিশ, তাই উদযাপন কমিটির সিদ্ধান্তের ব্যাপারে পুলিশকে অবহিত করা হবে। তাদের সহযোগিতায় সিদ্ধান্তসমূহ বাস্তবায়ন করা হবে।

এছাড়া এবার বাইরের কোনো দোকান ক্যাম্পাসে বিশেষ করে টিএসসিতে ঢুকবে না। মুহসিন হলের মাঠে কিছু দোকান বসবে। দোকানিদের আবেদন অনুযায়ী গুরুত্বের ভিত্তিতে এ সকল দোকানের অনুমোদন দেয়া হবে। পানি বা সরবতের মতো একান্ত গুরুত্বপূর্ণ দোকানের অনুমোদন দেয়া যেতে পারে।

এছাড়া ক্যাম্পাসে ক্রিয়াশীল ছাত্র সংগঠনের সঙ্গে আলাপ করে তাদের থেকেও স্বেচ্ছাসেবী নেয়ার ব্যাপারে আলাপ করা হবে। মতবিনিময় করা হবে পুলিশের সঙ্গেও।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট, বিভাগীয় চেয়ারম্যান, ইনস্টিটিউট পরিচালক, সিনেট-সিন্ডিকেট সদস্য, প্রক্টর,অফিস প্রধান এবং বিভিন্ন সমিতির প্রতিনিধি।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top