আন্তর্জাতিক

আসামে মোদীর ওপর একহাত নিলেন সোনিয়া

41.আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩১ মার্চ : ভারতে কংগ্রেস সভাপতি সোনিয়া গান্ধী বলেছেন, আসামে শান্তি বজায় রাখার জন্য তার দল গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে। মুখ্যমন্ত্রী তরুণ গগৈর সময়ে এটি একটি উন্নয়নশীল রাজ্য হিসাবে আত্মপ্রকাশ করে। কিন্তু তার আগে এখানকার চিত্র ছিল পুরোপুরি ভিন্ন। সন্ত্রাস এবং জঙ্গিবাদ হিসাবেই এখানকার পরিচিতি গড়ে উঠে।

তিনি মোদী সরকারের সমালোচনা করে বলেন, তারা এখানে উপজাতি এবং সংখ্যালঘুদের বাজেট কমিয়ে দিয়ে জনগণের আস্থা উঠিয়ে ফেলেছেন। গতকাল আসামের শিভাসাগরে এক সমাবেশে তিনি এসব কথা বলেন।

সোনিয়া গান্ধী বলেন, আমি সকলকে জানাতে চাই নরেন্দ্র মোদীর সরকার এখানে কী করছে। তার শাসনামলেই আসামের বিশেষ মর্যাদা ছিনিয়ে নেয়া হয়েছে। চা শ্রমিকদের তিনি প্রশংসা করলেও তিনি জানেন না তাদের প্রকৃত অবস্থা কি। জনগণ এখন জানতে চাচ্ছে তাদের হারিয়ে যাওয়া সেই প্রত্যাশিত মঙ্গলময় দিন কবে আসবে।

তিনি বলেন, নানা প্রতিশ্রুতির খই ফুটিয়ে ছিলেন মোদী। এসবের এখন কী হলো। কালো টাকার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবেন বলেছিলেন তিনি। কিন্তু তার একটুও ছিটেফোঁটা আমরা বাস্তবে দেখছি না। কীভাবে ঋণখেলাপীরা দেশ ছেড়ে পালিয়ে যাচ্ছে। এসবের দায়ভার থেকে তিনি কখনোই নিজেকে মুক্ত রাখতে পারেন না।

সোনিয়া গান্ধী বলেন, গণতন্ত্রকে হত্যা করার সব কৌশলই বর্তমান সরকারের পূর্ণ হয়েছে। তাই এখন গোটা দেশ হুমকিতে রয়েছে। আসামবাসী তাদের জানিয়ে দিতে চায় যে তারা এমন কোনো সরকার চান না যারা তাদের খাদ্য অভ্যাস পরিবর্তন করে দিতে চান। তিনি বলেন, জনগণের সমর্থন নিয়ে কংগ্রেস ক্ষমতায় এসে এসবের জবাব দিবে। সূত্র: এনডিটিভি
হটনিউজ২৪বিডি.কম/এআর