সকল মেনু

সন্ত্রাস মোকাবেলায় ইইউ নেতাদের সঙ্গে বৈঠকে মোদী

43.আন্তর্জাতিক ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৩১ মার্চ : ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বুধবার ব্রাসেলসে ইউরোপীয় ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে এক বৈঠকে বসছেন। বৈঠকে ভারতে বিনিয়োগ বাড়ানো ও সন্ত্রাস মোকাবিলায় সহযোগিতা জোরদারের বিষয়গুলো স্থান পাবে।

মোদী ১৩তম ইইউ-ভারত শীর্ষ সম্মেলনে যোগ দিতে ব্রাসেলসে অবস্থান করছেন। শহরটিতে ভয়াবহ আত্মঘাতী বোমা হামলার এক সপ্তাহ পর সম্মেলনটি অনুষ্ঠিত হচ্ছে। ব্রাসেলস সফরকালে মোদী ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক ও ইউরোপীয় কমিশনের প্রেসিডেন্ট জাঁ ক্লঁদ জাঙ্কারের সঙ্গেও বৈঠক করবেন।

ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়ের কর্মকর্তা কে নন্দিনী সিঙ্গলা বলেন, বৈঠকে বাণিজ্য ও বিনিয়োগের পাশাপাশি নিরাপত্তা সহযোগিতার মতো বিষয়গুলো প্রাধান্য পাবে। এই কর্মকর্তা আরো বলেন, ‘সাম্প্রতিক সন্ত্রাসী হামলার আলোকে বৈঠকে সন্ত্রাস বিরোধী সহযোগিতার ওপর গুরুত্বারোপ করা হবে। বিষয়টি নিশ্চিতভাবেই বৈঠকে স্থান পাবে।’

২০১৪ সালে ভারতের সাধারণ নির্বাচনে মোদীর ডানপন্থি জাতীয়তাবাদী দল ভারতীয় জনতা পার্টি (বিজেপি) বিপুল সংখ্যক ভোটে জয়লাভ করে। সূত্র: এএফপি
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top