সকল মেনু

জনকণ্ঠের সম্পাদককে আত্মসমর্পণের নির্দেশ

৪৬.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২৯ মার্চ : নকশা জালিয়াতির মামলায় গ্লোব কনস্ট্রাকশনের চেয়ারম্যান ও দৈনিক জনকণ্ঠের সম্পাদক আতিকউল্লাহ খান মাসুদকে ৭ দিনের মধ্যে বিচারকি আদালতে আত্মসমর্পণের দিয়েছে সুপ্রিমকোর্টের আপিল বিভাগ। প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার বিচারপতির বেঞ্চ সোমবার এ আদেশ দেন।

আদালত একই সঙ্গে আতিকউল্লাহ খান মাসুদের বিরুদ্ধে লিভ টু আপিলের অনুমতি দিয়েছে।

২০০৭ সালের ৯ আগস্ট সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আমলে মালিবাগের ডিআইটি রোডের নির্মাণাধীন ১৫ তলা ভবনের নকশা জালিয়াতের অভিযোগে দুদক এ মামলা দায়ের করে। মামলায় আতিকউল্লাহ খান মাসুদ ছাড়াও রাজউকের অথোরাইজড অফিসার এটিএম কামরুজ্জামানকে আসামি করা হয়।

সেনা সমর্থিত তত্বাবধায়ক সরকারের আমলে ২০০৮ সালের ১৪মে ঢাকার বিশেষ জজ আদালত এই দুইজনকে ৭বছর করে কারাদণ্ড দেয়। কারাদণ্ডের রায়ের বিরুদ্ধে আপিল করেন জনকণ্ঠের সম্পাদক।

২০১০ সালের ২৩ মে বিচারপতি মো. শামসুল হুদা ও বিচারপতি আবু বকর সিদ্দিকীর ডিভিশন বেঞ্চ নিম্ন আদালতে সাজার রায় বাতিল করে মা্সুদকে বেখসুর খালাশ দেয়।

এই রায়ের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করে দুদক। দুদকের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার মোহাম্মদ ফরিদুল ইসলাম ফরিদ। শুনানি শেষে আপিল বিভাগ দুদকের লিভ টু আপিল মঞ্জুর করে জনকণ্ঠের সম্পাদকে আত্মসমর্পণের নির্দেশ দেয়।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top