সকল মেনু

নৌবাহিনী আরো একধাপ এগিয়ে গেল: প্রধানমন্ত্রী

৫০.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ২০ মার্চ : নতুন তিনটি যুদ্ধজাহাজ সংযুক্ত হওয়ায় বাংলাদেশ নৌবাহিনী আরো এক ধাপ এগিয়ে গেল বলে উল্লেখ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার জাহাজগুলো কমিশনিং অনুষ্ঠানে যোগ দিয়ে তিনি এই কথা বলেন।

শেখ হাসিনা বলেন, নৌবাহিনীতে নতুন যুদ্ধজাহাজ যুক্ত হওয়ায় এই বাহিনী আরো একধাপ এগিয়ে গেল। এই জাহাজের প্রয়োজন কেবলই নৌবাহিনীর জন্য নয়, সমগ্র দেশের জাতির জন্যই এটি প্রয়োজন।

তিনি বলেন, আমরা নৌবাহিনীকে আরো শক্তিশালী করে গড়ে তুলতে চাই। এজন্য যেসব পদক্ষেপ নেয়া দরকার তা আমরা নিচ্ছি। আমরা চাই দেশের প্রত্যেকটি প্রতিষ্ঠান আন্তর্জাতিক মানের হোক।

নতুন যুক্ত হওয়া তিনটি যুদ্ধজাহাজের মধ্যে বানৌজা ‘সমদ্র অভিযান’ যুক্তরাষ্ট্র থেকে এবং বানৌজা ‘স্বাধীনতা ও ‘প্রত্যয়’ চীন থেকে আনা হয়েছে।

বানৌজা ‘সমুদ্র অভিযান’ ঘণ্টায় প্রায় ২৯ নটিক্যাল মাইল গতিতে চলতে পারে। আর বানৌজা ‘স্বাধীনতা ও ‘প্রত্যয়’ নামের আধুনিক ক্ষমতা সম্পন্ন জাহাজ দুটি বিমান বিধ্বংসী কামান, জাহাজ বিধ্বংসী মিসাইল এবং সমুদ্র তলদেশের টার্গেটে আঘাত হানতে সক্ষম।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top