সকল মেনু

তৃতীয় ধাপে ৬৮৫ ইউপিতে ২৩ এপ্রিল ভোট গ্রহণ

5.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৫ মার্চ : ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে প্রার্থী হতে তৃতীয় ধাপের ৬৮৫টি ইউপিতে ২৭ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেয়া যাবে।

মঙ্গলবার এ ধাপের ভোটের তফসিল জারি করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফসিল অনুযায়ী, ৬৮৫ ইউপিতে ২৩ এপ্রিল ভোট হবে। এর আগে ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান, সাধারণ ও সংরক্ষিত সদস্য পদে ২৭ মার্চ পর্যন্ত মনোনয়নপত্র জমা দেওয়া যাবে। বাছাই ২৯ ও ৩০ মার্চ এবং মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ সময় রয়েছে ৬ এপ্রিল।

সংশ্লিষ্ট ইউপির তালিকাসহ এ সংক্রান্ত ভোটের সময়সূচি জারি করে মাঠ কর্মকর্তাদের নির্দেশনা পাঠানো হয়েছে।

ইসির নির্বাচন পরিচালনা শাখার উপ সচিব সামসুল আলম জানান, তৃতীয় ধাপের ভোটের সময়সূচি জানিয়ে দেয়া হয়েছে। স্ব স্ব ইউপির তফসিল সংশ্লিষ্ট রিটার্নিং
কর্মকর্তা বিজ্ঞপ্তি আকারে জারি করবেন।

সীমানা ও আইনী জটিলতায় দুই তফসিল থেকে বাদ গেছে ২৮টি ইউপি। মঙ্গলবার তৃতীয় ধাপের তফসিল জানানো হল। ৭১১ ইউপির তফসিল হওয়ার কথা থাকলেও তৃতীয় ধাপে বাদ পড়ল ২৬ ইউপি।

আরো তিন ধাপে ৭ মে ৭২৮টি, ২৮ মে ৭১৪টি এবং ৪ জুন ৬৬০টি ইউপিতে ভোট হবে। এবার সারাদেশে ছয় ধাপে ইউপি ভোট হচ্ছে। ইতোমধ্যে ছয়টি ভোটের দিনও জানিয়ে দিয়েছে ইসি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top