সকল মেনু

২০৩০ সালের মধ্যে এইডস নির্মূলে সহায়তায় ইউএনএইডস’র প্রতি আহ্বান

৪৬.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১৪ মার্চ : স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, বাংলাদেশ এইডস প্রাদুর্ভাবের জন্য অত্যন্ত কম ঝুঁকিতে রয়েছে। তবে এর ভৌগলিক অবস্থান এবং বিভিন্ন দেশে বাংলাদেশি শ্রমিক ও শিক্ষার্থীদের অবাধ যাতায়াত দেশের অভ্যন্তরে নতুনভাবে এইডস বিস্তারে ভূমিকা রাখতে পারে। সরকার এদিকে সর্বোচ্চ সতর্কতা অবলম্বন করে কাজ করছে। ২০৩০ সালের মধ্যে এইডস নির্মূলের চ্যালেঞ্জে জয়ী হতে বাংলাদেশকে সহায়তা অব্যাহত রাখার জন্য তিনি ইউএনএইডস (এইচআইভি ও এইডস বিষয়ক সংস্থা) এর প্রতি আহ্বান জানান।

রোববার সচিবালয়ে স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সঙ্গে ইউএনএইডস এর সিনিয়র উপদেষ্টা এবং মূল্যায়ন কমিটির প্রধান ড. সলিল পানাকাদান সাক্ষাত্ করতে গেলে তিনি এ কথা বলেন। এইডস বিষয়ক দক্ষিণ এশিয়া ও প্যাসিফিক অঞ্চলের ১২তম সম্মেলন আইক্যাপ সফলভাবে আয়োজন করায় বাংলাদেশকে অভিনন্দন জানান ড. সলিল পানাকাদান। এ সময় তিনি এ সম্মেলন আয়োজনে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিমের নেতৃত্বের প্রশংসা করেন।

২০৩০ সালের মধ্যে এইডস নির্মূলে বাংলাদেশ সবার আগে সফল হবে, এই আশাবাদ ব্যক্ত করে ইউএনএইডস এর সিনিয়র উপদেষ্টা বলেন, এখন পর্যন্ত এইডস মোকাবিলায় বাংলাদেশ সফলভাবে এগিয়ে চলেছে। এইডস এর মতো মহামারীর বিরুদ্ধে কঠিন যুদ্ধের চ্যালেঞ্জে বাংলাদেশের এই সাফল্যকে ধরে রাখতে হলে কর্মসূচির বাস্তবায়নে নজরদারি বাড়াতে হবে।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top