খেলা

কিউইদের হারালো ইংলিশরা

৪৯.ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১৩ মার্চ : ভারতের মাটিতে অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার টেনে মাঠে নামার আগে প্রস্তুতি ম্যাচে জয় পেয়েছে ইংল্যান্ড। নিউজিল্যান্ডকে ৪ বল হাতে রেখে ৬ উইকেটে হারিয়েছে ইংলিশরা।

মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে আগে ব্যাট করে কিউইরা নির্ধারিত ২০ ওভারে ৮ উইকেট হারিয়ে ১৬৯ রান তোলে। জবাবে, ১৯.২ ওভার ব্যাট করে ৪ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ইংল্যান্ড।

কিউইদের হয়ে ইনিংস সর্বোচ্চ রান আসে দলপতি কেন উইলিয়ামসনের ব্যাট থেকে। ৩৯ বলে ৯টি চার আর একটি ছক্কায় তিনি করেন ৬৩ রান। ওপেনার মার্টিন গাপটিল করেন ১৬ রান। এছাড়া, নিকোলস ১৪, লুক রঞ্চি ১৩, রস টেইলর ১৯, সান্টনার ১০, ইলিয়ট ১৪ রান করেন।

ইংলিশদের হয়ে ৪ ওভার বল করে ১৫ রান খরচায় তিনটি উইকেট দখল করেন আদিল রশিদ। এছাড়া, দুটি উইকেট নেন টপলি। আর একটি করে উইকেট পান ক্রিস জর্ডান, বেন স্টোকস ও মঈন আলি।

১৭০ রানের টার্গেটে ব্যাটিংয়ে নেমে ইংলিশ দুই ওপেনার জ্যাসন রয় ও অ্যান্ড্রু হেলস তুলে নেন ৭৭ রান। জ্যাসন রয় ৩৬ বলে ৭টি চার আর দুটি ছক্কা হাঁকিয়ে করেন ৫৫ রান। আর হেলস ৩৬ বলে ৫টি বাউন্ডারিতে করেন ৪৪ রান।

তিন নম্বরে নামা জো রুট ১২, দলপতি ইয়ন মরগান ২০ রান করে বিদায় নিলেও ৯ বলে অপরাজিত ২৪ রান করেন জোস বাটলার। ১৯.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা।

কিউইদের হয়ে দুটি করে উইকেট দখল করেন সান্টনার ও নাথান ম্যাককালাম।
হটনিউজ২৪বিডি.কম/এআর