সকল মেনু

‘কক্সবাজার বিমানবন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীত করা হবে’

৩৯.নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ১১ মার্চ : প্রধানমন্ত্রী শেখ হাসিনা পর্যটন জোরদার এবং পর্যটন নগরীর সঙ্গে বিমান যোগাযোগ ব্যবস্থার আরো উন্নয়নে কক্সবাজার বিমান বন্দরকে একটি আন্তর্জাতিক বিমানবন্দরে উন্নীত করতে তার সরকারের অঙ্গীকার পুনর্ব্যক্ত করেছেন।

শেখ হাসিনা বলেন, ‘ভ্রমণকারীরা যাতে আরো ভালো সেবা পেয়ে সাচ্ছন্দে পর্যটন নগরীতে যেতে পারেন, সে লক্ষ্যে কক্সবাজার বিমানবন্দরকে একটি আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তরিত করা হবে।’ কক্সবাজার জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ বৃহস্পতিবার প্রধানমন্ত্রীর কক্সবাজার সফরকালে তার সঙ্গে সাক্ষাৎ করতে গেলে তিনি এই কথা বলেন।

প্রধানমন্ত্রী আরও বলেন, ‘তার সরকার কক্সবাজার জেলার উন্নয়নে ব্যাপক কর্মসূচি বাস্তবায়ন করছে।’ এই প্রসঙ্গে তিনি বলেন, ‘জেলার মহেশখালীতে ১,২০০ মেগাওয়াট ক্ষমতাসম্পন্ন কয়লাচালিত বিদ্যুৎ কেন্দ্র স্থাপন করা হচ্ছে। একই স্থানে একটি এলএনজি টার্মিনাল স্থাপনের পরিকল্পনা গ্রহন করা হয়েছে।’

প্রধানমন্ত্রী জেলায় লবণের উদ্বৃত্ত উৎপাদন সম্পর্কে বলেন, ‘লবণ রফতানির জন্য বাজার খুঁজে বের করতে হবে। তিনি প্রত্যন্ত এলাকায় সোলার বিদ্যুৎ উৎপাদনের প্রয়োজনীয়তার ওপর গুরুত্বারোপ করেন।’ খবর-বাসস।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top