সকল মেনু

ঢাকায় আসছে নতুন ‘কুংফু পান্ডা’

৪৬.বিনোদন ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ১০ মার্চ : যুক্তরাষ্ট্র ও চীনের দর্শকদের মাতিয়ে এবার বাংলাদেশে আসছে নতুন কুংফু পান্ডা। আগামী ১১ মার্চ রাজধানীর বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে মুক্তি পেতে যাচ্ছে এ সিরিজের তৃতীয় ছবি ‘কুংফু পান্ডা থ্রি’। এর আগের দিন সন্ধ্যায় এখানে  আমন্ত্রিতদের জন্য থাকছে বিশেষ প্রদর্শনী।

হলিউডের শীর্ষ জনপ্রিয় অ্যানিমেশন চলচ্চিত্রগুলোর মধ্যে অন্যতম ‘কুংফু পান্ডা’ সিরিজ। এবারের ছবিতে মূল চরিত্র পো’কে দেখা যায় পুরোপুরি পান্ডা-অধ্যুষিত একটি জায়গায়। সেখানে নিজের বাবার সঙ্গে তার দেখা হয়। সে জানতে পারে, তার বাবা পান্ডাদের গোষ্ঠীগত দ্বন্দ্বে মারা যায়নি। অন্যদিকে পো’র কুংফুু গুরু মাস্টার শিফু অবসরে যাওয়ার ঘোষণা দেন। ফিউরিয়াস ফাইভের নতুন প্রশিক্ষক হিসেবে পোকে নিয়োগ দেন তিনি।

গল্পের এক পর্যায়ে পাতালপুরি থেকে বেরিয়ে আসে দুষ্ট কাই। কুংফু বিশেষজ্ঞদেরও একে একে পরাজিত করতে থাকে সে। অবস্থা দেখে পো বুঝতে পারে, বিশেষ এক ধরনের বিদ্যা আয়ত্ত করলেই কুংফু যোদ্ধা কাইকে মোকাবিলা করতে পারবে সে। নিজেদের অস্তিত্বের ওপর এই হুমকি মোকাবিলার লক্ষ্যে অতিপ্রাকৃতিক ক্ষমতাধর নতুন খল চরিত্রের মুখোমুখি হওয়ার জন্য মার্শাল আর্টের কলাকৌশল আরও নিখুঁতভাবে শেখার প্রত্যয় নিয়ে অগ্রসর হওয়ার চেষ্টা শুরু করে পান্ডাটি। এক আধ্যাত্মিক জগতে প্রবেশ করে সে, যেখানে শূন্যে অসংখ্য ফুল ফুটে আছে। পো বুঝতে পারে, তার নিজ সত্তাকে খুঁজে পাওয়ার জন্য সবচেয়ে উপযোগী স্থান এটাই।

ছবিতে পোকে দেখা যায় এমন এক যোদ্ধার ভূমিকায়, যে সবসময় নিজেকে ছাড়িয়ে যাওয়ার চেষ্টায় মত্ত থাকে। পো একই সঙ্গে মজার ও দায়িত্বশীল ব্যক্তির ভূমিকায় সবার নজর কেড়ে নেয়। ত্রিমাত্রিক (থ্রিডি) অ্যানিমেশনের মাধ্যমে নির্মিত ছবিটির দৃশ্যায়ন বেশ চিত্তাকর্ষক। চীনা ঐতিহ্যবাহী কাহিনিনির্ভর এই অ্যাকশন চলচ্চিত্রে গল্প বলার ধরন আর চরিত্রগুলোর অভিব্যক্তি ও সংলাপ দর্শক ও সমালোচকদের কাছে বিশেষভাবে সমাদৃত হয়।

ছবিটি পরিচালনা করেছেন জেনিফার জু নেলসন। অ্যানিমেশন চরিত্রগুলোতে কণ্ঠ দিয়েছেন বড় বড় তারকারা। যার মধ্যে রয়েছেন জ্যাক ব্ল্যাক, অ্যাঞ্জেলিনা জোলি, ডাস্টিন হফম্যান, লুসি লিউ, জ্যাকি চ্যান, সেথ রজেন, কেট হাডসন প্রমুখ। ‘টাইগ্রেস’ চরিত্রে কণ্ঠ দিয়েছেন অ্যাঞ্জেলিনা জোলি। শুধু তা-ই নয়, জোলির চার সন্তান প্যাক্স, জাহারা, শিলোহ এবং নক্সও এ ছবির বিভিন্ন চরিত্রে কণ্ঠ দিয়েছে।

‘কুংফু পান্ডা’ সিরিজের প্রথম ছবি মুক্তি পায় ২০০৮ সালে, দ্বিতীয়টি এসেছে ২০১১ সালে। দুটোই সাফল্য পায়। পাঁচ বছর অপেক্ষার পর এবার এলো তৃতীয়টি। সাফল্যের বিচারে এটিও শক্ত অবস্থানে আছে। সাড়ে ১৪ কোটি ডলার ব্যয়ে নির্মিত ‘কুংফু পান্ডা থ্রি’ এ পর্যন্ত আয় করেছে ৩১ কোটি ৪০ লাখ মার্কিন ডলার।

জানা গেছে, ঢাকায় ‘কুংফু পান্ডা থ্রি’র মুক্তিতে সার্বিক সহযোগিতা করছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ‘নর’। এই পণ্যের গ্রাহকরা ছবিটি দেখার বিশেষ সুযোগ পাচ্ছেন নিদির্ষ্ট সংখ্যক প্রদর্শনীর জন্য। এই সুযোগ শুধু স্টার সিনেপ্লেক্সে প্রযোজ্য।
হটনিউজ২৪বিডি..কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top