সকল মেনু

মিউনিসিপ্যাল মডেল’র শিক্ষকদের শঙ্কার কারণ নেই: মেয়র

২.নিজস্ব প্রতিবেদক,হটনিউজ২৪বিডি.কম ৯ মার্চ : নগরীর প্রাণকেন্দ্রের ঐতিহ্যবাহী চট্টগ্রাম মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজ সিটি করপোরেশনের অধিভুক্ত হলেও প্রতিষ্ঠানটিতে কর্মরত শিক্ষকদের শঙ্কিত হওয়ার কোনো কারণ নেই বলে জানিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দীন।

এ জনপদের প্রাচীনতম শিক্ষাপ্রতিষ্ঠানটির শিক্ষকদের সঙ্গে মতবিনিময়কালে মেয়র এ কথা জানান। চট্টগ্রাম সিটি করপোরেশনের (চসিক) সম্মেলন কক্ষে মঙ্গলবার বিকালে সভাটি অনুষ্ঠিত হয়।

মেয়র বলেন, মিউনিসিপ্যাল মডেল পরিচালনা কমিটির সিদ্ধান্ত এবং ক্ষমতাপ্রাপ্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ শিক্ষাপ্রতিষ্ঠানটি চসিকের অধিভুক্ত করার জন্য আবেদন করেন। বর্তমানে আবেদনটি বিবেচনাধীন।

মেয়র বলেন, চসিকের অধীনে বিশ্ববিদ্যালয়, অনার্সসহ ডিগ্রি কলেজ, বালক ও বালিকা মাধ্যমিক বিদ্যালয়সহ প্রাথমিক ও কিন্ডারগার্টেন মিলে প্রায় ৮৩টি শিক্ষাপ্রতিষ্ঠান পরিচালিত হচ্ছে। এসব শিক্ষাপ্রতিষ্ঠানে প্রায় ৬০ হাজার শিক্ষার্থী প্রতি বছর লেখাপড়ার সুযোগ পাচ্ছে। মিউনিসিপ্যাল মডেল চসিকের আওতায় আসলে একই নিয়মে পরিচালিত হবে। অত্র শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক ও কর্মচারীদের চাকরি বা বেতন-ভাতার ক্ষেত্রেও কোনো ধরনের ক্ষতি হবে না।

তিনি বলেন, শিক্ষা বোর্ডের বিধি বিধান, গাইড লাইন ও সিটি করপোরেশনের বিধি বিধানের আওতায় এমপিওভুক্ত ও নন এমপিওভুক্ত শিক্ষক কর্মচারীদের চাকরি অব্যাহত থাকবে। চসিক কারও প্রতি অনিয়ম ও অবিচার করবে না তবে নীতিবহির্ভূত কোনো কর্মকাণ্ড কোনো শিক্ষাপ্রতিষ্ঠানে চলবে না।

মেয়র আশা করেন মিউনিসিপ্যাল মডেল স্কুল ও কলেজটি চসিকের আওতায় আসলে শিক্ষাপ্রতিষ্ঠানটির মর্যাদা, শিক্ষার হার ও মান এবং শিক্ষার্থীর সংখ্যাও বাড়বে।

সভায় চসিকের শিক্ষা ও স্বাস্থ্য বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি নাজমুল হক ডিউক, কাউন্সিলর তারেক সোলায়মান সেলিম, মো. গিয়াস উদ্দিন, প্রধান হিসাবরক্ষণ কর্মকর্তা মো. সাইফুদ্দিন, মিউনিসিপ্যাল মডেলের সাবেক ছাত্র সাদেক হোসেন পাপ্পু, হাইস্কুলের সহ-প্রধান শিক্ষক মুহাম্মদ আবু সাঈদ নুরী, সাগর দাশ, সমরেন্দ্র নারায়ণ ধর, অমর কান্তি বড়ুয়া, মো. মারুফ আহমেদ সিদ্দিকী, জেএম ইশফাকুল হক, রতন কান্তি দাশ, পংকজ কুমার সূত্রধর, শাহ মোহাম্মদ মোস্তফা, কাজী মুহাম্মদ শিহাব উদ্দীন, অজয় কুমার শর্মা, সৈয়দ মো. নজরুল ইসলাম, মুহাম্মদ ছলীমুল্লাহ হাবিবী, জুনায়েদ বিন খালেদ, মো. আজিজুল হক, মো. আমিনুল এ হাছান, যীশু দাশ, বিধান চন্দ্র বিশ্বাস, মুহাম্মদ তাজুল ইসলাম, জয়শ্রী সরকার, আশু রানী মল্লিক, সংগীতা তালুকদার, নারগিছ আকতার, শামীম আকতার জাহান, দিনাজ বেগম, আমিনা বেগম প্রমুখ উপস্থিত ছিলেন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top