সকল মেনু

বিশ্বকাপ উপলক্ষ্যে গুগলের বিশেষ ডুডল

৩৩.বিজ্ঞান-প্রযুক্তি ডেস্ক,  হটনিউজ২৪বিডি.কম ৮ মার্চ:  আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ উপলক্ষ্যে সার্চ ইঞ্জিন গুগলে তৈরি করেছে বিশেষ ডুডল। গুগলের হোমপেজে গেলেই ব্যবহারকারীরা দেখতে পাচ্ছেন ক্রিকেট স্টেডিয়াম ও ক্রিকেট ম্যাচ।

৮ মার্চ মঙ্গলবার থেকে ভারতের নাগপুরে শুরু হবে ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটের বিশ্বকাপ। আইসিসির পূর্ণ ১০ সদস্যদেশ সহ মোট ১৬টি দল অংশ নিচ্ছে জমজমাট এই টুর্নামেন্টে। ভারতের ৭টি ভেন্যুতে অনুষ্ঠিত হবে টি-টোয়েন্টির শিরোপা লড়াই।

তবে মূল লড়াই শুরু  ১৫ মার্চ। যাকে বলা হচ্ছে ‘সুপার টেন’ পর্ব। টুর্নামেন্টটি অনুষ্ঠিত হচ্ছে দুটি পর্বে। প্রথম পর্বকে বলা যায় ‘বাছাই পর্ব।’ ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে খেলানো হচ্ছে এই পর্ব। দুই গ্রুপের দুই সেরা দল উঠে যাবে মূল পর্বে। যারা যোগ দেবে আসল লড়াইয়ে।

আর টি-টোয়েন্টি র্যাং কিংয়ে অনেক পেছনে থাকায় বাংলাদেশকে খেলতে হচ্ছে প্রথম পর্বে। আগামী ৯ মার্চ হল্যান্ডের সঙ্গে ম্যাচ দিয়ে শুরু হবে বাংলাদেশের বিশ্বকাপ মিশন।
হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top