লক্ষ্মীপুর

কমলনগরে ১৫ জেলের জরিমানা

১০.অর্থ ও বাণিজ্য ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৭ মার্চ : লক্ষ্মীপুরের কমলনগরের মেঘনা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে জাটকাসহ বিভিন্ন মাছ ও মাছের পোনা নিধনের দায়ে ১৫ জেলের জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় জব্দ করা প্রায় ১ লাখ বর্গমিটার কারেন্টজাল পুড়িয়ে ধ্বংস করা হয়েছে।

সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে কমলনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোহাম্মদ মাহবুবুল আলম মজুমদার এ আদেশ দেন।

ভ্রাম্যমাণ আদালতে দুই জেলে নৌকার মালিককে ১৫ হাজার টাকা করে ও ১৩ জেলের প্রত্যেকের ৬ হাজার টাকা করে জরিমানা করা হয়।

এর আগে, সকাল ১০টা থেকে দুপুর পৌনে ২টা পর্যন্ত কমলনগরের মেঘনা নদীর ফলকন, কালকিনি ও সাহেবেরহাটসহ বিভিন্ন এলাকা থেকে ১৫ জেলেকে আটক ও তাদের ব্যবহৃত জাল জব্দ করা হয়।

দণ্ডাদেশপ্রাপ্তরা হলেন- নৌকার মালিক জসিম উদ্দিন ও মান্নান, জেলে নবির হোসেন, খোকন, আব্বাস, আবদুল মালেক, জহির, বাহার, মমিন, মিরাজ, মফিজ, শামিম ও আহাম্মদ উল্যাহ। তারা সবাই রামগতি ও কমলনগর উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দা।

ইউএনও মাহবুবুল আলম মজুমদার এসব তথ্য নিশ্চিত করেছেন।

০১ মার্চ থেকে ৩০ এপ্রিল (দুই মাস) চাঁদপুরের ষাটনল থেকে লক্ষ্মীপুরের রামগতি পর্যন্ত ১০০ কিলোমিটার মেঘনা নদী এলাকায় জাটকাসহ সব ধরনের মাছ শিকার নিষিদ্ধ। নিষেধাজ্ঞা অমান্য করলে কারাদণ্ড, জরিমানা অথবা উভয় দণ্ডে দণ্ডিত করার বিধান রয়েছে।

হটনিউজ২৪বিডি.কম/এআর