সকল মেনু

রকিবুল-কাপালির শতক, মুমিনুলের আক্ষেপ

Bangladesh_League_bg_154122102ক্রীড়া ডেস্ক, হটনিউজ২৪বিডি.কম ৭ মার্চ : আবারো শুরু হয়েছে বাংলাদেশ ক্রিকেট লিগ। চারদিনের ম্যাচে কক্সবাজার শেখ কামাল আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে মুখোমুখি হয় মুমিনুল হকের ইস্ট জোন আর নাঈম ইসলামের নর্থ জোন। এদিকে, একই স্টেডিয়ামের মূল ভেন্যুতে মুখোমুখি হয় মোশাররফ হোসেনের সেন্ট্রাল জোন আর আবদুর রাজ্জাকের সাউথ জোন।

প্রথম দিন ব্যাটিংয়ে নামে ইস্ট জোন আর সেন্ট্রাল জোন। ইস জোন প্রথম দিন শেষে ৫ উইকেট হারিয়ে তুলেছে ২৭৭ রান। আর সেন্ট্রাল জোন দিন শেষে তুলেছে ৫ উইকেট হারিয়ে ২৮৯ রান।

ইস্ট জোনের হয়ে দুই ওপেনার লিটন দাস (০) ও ইয়াসির আলি (২) ব্যর্থ হলেও দারুণ ব্যাট করেন দলপতি মুমিনুল। ১০৫ বলে ১২টি চার আর দুটি ছক্কায় তিনি করেন ৯৪ রান। তাসামুল হক ১৪ রান করে বিদায় নেন। অলোক কাপালি দিন শেষে ১২১ রানে অপরাজিত থাকেন। ২৫১ বল মোকাবেলা করে অভিজ্ঞ কাপালি ১৫টি বাউন্ডারি হাঁকান।

জাকির হাসান ১৩ রান করে আউট হলেও ২৮ রানে অপরাজিত আছেন সাইফুদ্দিন।

এদিকে, সেন্ট্রাল জোনের হয়ে শতকের দেখা পান রকিবুল হাসান। ১৭৪ বলে ১৩টি চার আর একটি ছক্কায় তিনি ১১৪ রান করে বিদায় নেন। ওপেনার শামসুর রহমান ৩৫ রান করেন।

মার্শাল আইয়ুবের ব্যাট থেকে কোনো রান না আসলেও শুভাগত হোম ৫৩ রান করে বিদায় নেন। এছাড়া তানভীর হায়দার ৩৯, শরিফুল্লাহ ৩৫ রান করে অপরাজিত থাকেন।

সাউথ জোনের হয়ে আবদুর রাজ্জাক ও ফরহাদ রেজা দুটি করে উইকেট পেলেও অভিজ্ঞ স্পিনার সোহাগ গাজী দিন শেষে কোনো উইকেট তুলে নিতে পারেননি।

হটনিউজ২৪বিডি.কম/এআর

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top