জাতীয়

বিচার না হওয়ায় শিশু হত্যা বাড়ছে: মিজানুর রহমান

1457182428নিজস্ব প্রতিবেদক, হটনিউজ২৪বিডি.কম ৫ মার্চ : জাতীয় মানবাধিকার কমিশনের চেয়ারম্যান ড. মিজানুর রহমান বলেছেন, বাংলাদেশে শিশু নির্যাতন ও হত্যাকাণ্ড ক্রমেই বেড়ে চলছে। এর কারণ অপরাধীদের সঠিকভাবে বিচার করা হচ্ছে না। শিশুহত্যাকারীদের দ্রুত বিচার করলে এ হত্যাকাণ্ড বন্ধ হবে।
শনিবার জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জহির রায়হান মিলনায়তনে ‘লোক প্রশাসন বিভাগের ১০ বছর পূর্তি উপলক্ষে গভর্ন্যান্স অ্যান্ড অ্যাডমিনিস্ট্রেশন ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।

মিজানুর রহমান বলেন, সব শিশু হত্যার রহস্য উদঘাটন হওয়া দরকার। রাজধানীর বনশ্রীতে মা তার দুই শিশুকে হত্যা করতে পারে এটা আমি কোন ভাবেই বিশ্বাস করিনা। এখানে বিশেষজ্ঞদের কাজে লাগানো উচিত। এ হত্যাকাণ্ডের পেছনে অন্য কোন কারণ আছে কিনা সরকারকে এর তদন্ত করে দেখা উচিত। শিশু হত্যাকাণ্ডের সঙ্গে জড়িতদের বিরুদ্ধে প্রতিবাদ করতে হবে। রাষ্ট্রের উচিত সব শিশু হত্যা ও নির্যাতনের সঙ্গে জড়িতদের দ্রুত বিচার করে রায় দিয়ে তা কার্যকর করা। তা না হলে শিশু হত্যা বন্ধ হবে না।

লোক প্রশাসন বিভাগের সভাপতি সহকারী অধ্যাপক মোহাম্মদ ছায়েদুর রহমানের সভাপতিত্বে সেমিনারে আরো উপস্থিত ছিলেন ভিসি অধ্যাপক ফারজানা ইসলাম, সরকারি কর্ম কমিশনের সদস্য শরীফ এনামুর কবির প্রমুখ।
হটনিউজ২৪বিডি.কম/এআর